রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


বাঁচতে চায় রাবি শিক্ষার্থী পার্থ


প্রকাশিত:
২৮ অক্টোবর ২০২১ ০৭:২৬

আপডেট:
২৩ এপ্রিল ২০২৪ ১০:৪৬

ছবি: প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী পার্থ সারথি রায়। উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে বিসিএস ক্যাডার হওয়ার এক বুক স্বপ্ন নিয়ে ২০১৯-২০ সেশনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয় পার্থ।

কিন্তু স্বপ্নপূরণের শুরুতে বাঁধা হয়ে দাঁড়ায় দীর্ঘ আট বছর ধরে ভোগা কিডনি রোগ। আট বছর ধরে চিকিৎসা চালাতে সর্বশান্ত তার পরিবার। বর্তমানে টাকার অভাবে থেমে আছে মেধাবী ছাত্র পার্থের চিকিৎসা।

লালমনিরহাট সদর উপজেলার সিন্দুরিয়া গ্রামের ভবেশ চন্দ্র রায়ের ছেলে পার্থ। দুই ভাইয়ের মধ্যে পার্থ ছোট। বড় ভাই গার্মেন্টস কর্মী।

কয়েক বছর আগে বাবা মারা যায় পার্থর। স্বামীর রেখে যাওয়া জমি-জমা, সহায় সম্বলটুকু বিক্রি করে দিয়ে ছেলের চিকিৎসা চালিয়েছেন বিধবা মা।

কিন্তু চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল হওয়ায় বর্তমানে পরিবারের পক্ষে আর চিকিৎসার ব্যয় বহন করা সম্ভব হচ্ছে না। এ জন্য সমাজের বিত্তবানদের কাছে আর্থিক সহযোগিতা কামনা করেছেন মা লাভলি রাণি।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের কিডনি বিভাগের বিভাগীয় প্রধান ডা. মোবাশ্বের আলম জানিয়েছেন খুব দ্রুত তার কিডনি প্রতিস্থাপন করতে হবে। না হলে তাকে বাঁচানো সম্ভব হবে না।

পার্থর মা লাভলি রাণি জানান, দীর্ঘদিন থেকে চিকিৎসা করতে করতে আমরা আজ নিঃস্ব। ইতোমধ্যে দেশে ও বিদেশে ২০ লক্ষ টাকা খরচ করে ফেলেছি। ডাক্তার বলছে আরো অন্তত ২০ লক্ষ টাকা লাগবে। আমার ছেলেকে বাঁচাতে আমি সবার কাছে আর্থিক সাহায্য কামনা করছি।

পার্থকে সাহায্য পাঠানোর ঠিকানা: বিকাশ: ০১৭৮৬৮০০৬৮৮ ও ০১৫৩৭০৭৮২৬৬ (পার্থ’র বড় ভাই) ব্যাংক এশিয়া, হিসাব নং- ১০৮৩৩২৫০০০১৭১।

 

আরপি/ এমএএইচ-০৯

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top