রাজশাহী সোমবার, ২২শে জুলাই ২০২৪, ৮ই শ্রাবণ ১৪৩১


রাজশাহী কলেজে ‘শেখ রাসেল দিবস’ পালন


প্রকাশিত:
১৯ অক্টোবর ২০২১ ০১:০৪

আপডেট:
২২ জুলাই ২০২৪ ১৩:০৮

ছবি: সংগৃহীত

সারাদেশের ন্যায় প্রথমবার জাতীয় দিবস হিসেবে ‘শেখ রাসেল দিবস-২০২১’ পালন করেছে রাজশাহী কলেজ। সোমবার (১৮ অক্টোবর) সকাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ ছেলে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে কলেজ কর্তৃপক্ষ।

দিবসটি উপলক্ষে কলেজ কতৃপক্ষ পতাকা উত্তোলন, সকাল সাগে ১০ টায় শেখ রাসেল স্মৃতি বিজরিত ব্যানার প্রদর্শন, ১১ টায় আলোচনাসভা, পুরষ্কার বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এর আগে কলেজের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে।

রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেকের সভাপতিত্বে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান।

এসময় শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. ইব্রাহীম আলী, ক্রীড়া কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. ইলিয়াছ উদ্দিন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এদিকে দিবসটি উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে বিশেষ চাহিদাসম্পন্ন শিশু এবং শিক্ষা, শিল্পকলা, সাহিত্য ও সংস্কৃতি, ক্রীড়া, বিজ্ঞান ও প্রযুক্তিতে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে ১০টি ‘শেখ রাসেল স্বর্ণপদক’, শেখ রাসেল পদকপ্রাপ্ত ও অনলাইন কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের ২০টি ল্যাপটপ, এলইডিপির আওতায় মূল অনুষ্ঠানে পাঁচটি এবং বিভিন্ন জেলায় ৩ হাজার ৯৯৫টিসহ মোট ৪ হাজারটি ল্যাপটপ প্রদান করে।

এছাড়া শেখ রাসেল শিশু-কিশোর পরিষদ ৬০টি পুরস্কার বিতরণ করে। দিবসটির গুরুত্ব তুলে ধরে বিভিন্ন জাতীয় দৈনিকে ক্রোড়পত্র প্রকাশিত হয়।

এছাড়া আইসিটি বিভাগ ও বাংলাদেশ শিশু অ্যাকাডেমির যৌথ উদ্যোগে ১৮ অক্টোবর সকাল ৬টায় বনানী কবরস্থানে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৭টায় সরকারের মন্ত্রণালয়, বিভাগ, দফতর, সংস্থা, প্রতিষ্ঠান প্রাঙ্গণে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

আরপি/ এমএএইচ-০১



আপনার মূল্যবান মতামত দিন:

Top