রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


প্রতিমা ভাঙচুরের ঘটনায় রাবি প্রগতিশীল শিক্ষক সমাজের নিন্দা


প্রকাশিত:
১৭ অক্টোবর ২০২১ ২০:০৬

আপডেট:
১৭ অক্টোবর ২০২১ ২০:০৮

ফাইল ছবি

কোরআন অবমাননার অভিযোগ তুলে উত্তেজনা সৃষ্টির অপচেষ্টা ও দেশের বিভিন্ন স্থানে পূজামণ্ডপে হামলা, প্রাণহানি এবং প্রতিমা ভাঙচুরের ঘটনার তীব্র নিন্দা ও এর সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ। রোববার (১৭ অক্টোবর) দুপুরে সংগঠনটির আহ্বায়ক অধ্যাপক হাবিবুর রহমান স্বাক্ষরিত এক বিবৃতির মাধ্যমে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের মহাঅষ্টমীতে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টার নিন্দনীয় এ ঘটনার সাথে জড়িত ষড়যন্ত্রকারীসহ দেশের বিভিন্ন স্থানের পূজামণ্ডপে হামলাকারীদের বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

বিবৃতিতে আরো বলা হয়েছে, ধর্মনিরপেক্ষতা ও অসাম্প্রদায়িক চেতনার মধ্য দিয়ে স্বাধীন হওয়া এ বাংলাদেশে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়ানোর জন্য কিছু স্বার্থান্বেষী মহল অপচেষ্টা অব্যাহত রেখেছে। এর আগে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর, রংপুরের পাগলাপীর, রামুর বৌদ্ধ মন্দিরে যে হামলা হয়েছে, সাম্প্রতিক ঘটনাটি সেমন ঘটনার ধারাবাহিক প্রচেষ্টার অংশ।

উল্লেখ্য, সম্প্রতি কুমিল্লায় নানুয়া দিঘীরপাড় পূজামণ্ডপে পবিত্র কোরআন অবমাননার অভিযোগ তুলে কুমিল্লাসহ গাজীপুর, কক্সবাজার, চাঁদপুর, চট্টগ্রাম, মৌলভীবাজারে বেশকিছু মন্দির ও মণ্ডপে হামলা চালানো হয়। এ ঘটনায় আইনশৃঙ্খলাবাহিনী গ্রেফতারসহ শৃঙ্খলা রক্ষার বিভিন্ন উদ্যোগ নিয়েছে।

 

 

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top