রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় তদন্ত প্রতিবেদন দাখিল


প্রকাশিত:
১০ নভেম্বর ২০১৯ ০৪:১৮

আপডেট:
৩ মে ২০২৪ ১৯:৩৬

ছবি:রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউট

রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিনকে লাঞ্ছিত এবং টেনেহিঁচড়ে পুকুরের পানিতে নিক্ষেপের ঘটনায় বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদফতরে তদন্ত কমিটির প্রতিবেদন দাখিল হয়েছে। এটি এখন সরকারের উচ্চপর্যায়ে পাঠানো হবে।  শুক্রবার অধিদফতরের মহাপরিচালক রওনক মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সরেজমিন তদন্ত শেষে বৃহস্পতিবার বিকালে কমিটির প্রধান প্রতিবেদন জমা দিয়েছেন। সেখান থেকেই এ ব্যাপারে পরবর্তী করণীয় ঠিক করে দেয়া হবে। তদন্ত কমিটি কোনো সুপারিশ করেছে কিনা- জানতে চাইলে মহাপরিচালক বলেন, সুপারিশ তো অবশ্যই করেছে। তবে এটা আমার পর্যায় থেকে প্রকাশ করা যাবে না। সরকারের আরও উচ্চপর্যায় প্রকাশ করবে।

উল্লেখ্য, গত ২ রা নভেম্বর পলিটেকনিক শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা অধ্যক্ষকে টেনেহিঁচড়ে ক্যাম্পাসের ভেতরের একটি পুকুরের পানিতে ফেলে দেয় । এ ঘটনায় সেদিনই তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে কারিগারি শিক্ষা অধিদফতর।

তদন্ত কমিটির প্রধান হিসেবে কারিগরি শিক্ষা অধিদফতরের পরিচালক (পিআইডব্লিউ) এসএম ফেরদৌস আলম বলেন, বৃহস্পতিবার বিকালে আমরা তদন্ত প্রতিবেদন জমা দিয়েছি কমিটির অন্য দুই সদস্য হলেন- কারিগরি শিক্ষা বোর্ডের পরিচালক (কারিকুলাম) ড. নুরুল ইসলাম এবং রাজশাহী মহিলা পলিটেকনিক ইন্সটিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ওমর ফারুক। ঘটনা তদন্তে রাজশাহী মহানগর ছাত্রলীগও একটি কমিটি করেছে। ওই ঘটনায় অধ্যক্ষ ফরিদ উদ্দিনের করা মামলায় এ পর্যন্ত পুলিশ ৯ জনকে গ্রেফতার করেছে।

এই ঘটনায় চন্দ্রিমা থানা পুলিশ মোট নয়জনকে গ্রেফতার করেছে। তবে কেউ মামলার এজাহার ভুক্ত আসামি নয়। তবে পুলিশ জানায়, সকল আসামিদের গ্রেফতারের তাদের অভিযান অব্যহত রয়েছে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top