রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


ঢাবি খোলার সিদ্ধান্ত সঠিক নয়


প্রকাশিত:
২৪ আগস্ট ২০২১ ২০:৫৫

আপডেট:
২৪ আগস্ট ২০২১ ২১:৩৩

ফাইল ছবি

‘আগামী ১২ সেপ্টেম্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হল খোলা এবং ১৯ সেপ্টেম্বর থেকে একাডেমিক কার্যক্রম শুরু’। ঢাকা বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিলের বরাত দিয়ে এমন একটি গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা যায়, আনুষ্ঠানিকভাবে এমন কোনো সিদ্ধান্ত হয়নি। এমনকি আজ একাডেমিক কাউন্সিলের কোনো সভাও অনুষ্ঠিত হয়নি। তবে আজ বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির মিটিং রয়েছে। সেখানে হল খোলার প্রস্তুতি নিয়ে আলোচনা হবে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, এটা করোনা পরিস্থিতি এবং জাতীয় সিদ্ধান্তের ওপর নির্ভর করছে। আজ প্রভোস্ট কমিটির মিটিং রয়েছে সেখানে বিভিন্ন বিষয়ে আলোচনা হবে।

প্রভোস্ট কমিটির মিটিংয়ে কোনো সিদ্ধান্ত আসবে কি না জানতে চাইলে তিনি বলেন, মিটিংয়ে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে। এটা প্রভোস্ট কমিটির মিটিং, এখানে হলের সার্বিক বিষয়ে আলোচনা হবে। যেকোনো সিদ্ধান্ত নিতে আমাদের বিভিন্ন ফোরাম আছে।

জানতে চাইলে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, আজ সন্ধ্যা ৭টায় আমাদের মিটিং রয়েছে। সেখানে হল খোলার বিষয়ে আলোচনা হবে। আলোচনার পর সিদ্ধান্ত জানানো হবে।

এ বিষয়ে একাডেমিক কাউন্সিলের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ বলেন, বিশ্ববিদ্যালয় খোলা নিয়ে এমন কোনো রকম আলোচনা হয়নি। আজ একাডেমিক কাউন্সিলের সভাও নেই, সিদ্ধান্ত আসবে কীভাবে। এসব গুজবে কান দেওয়া যাবে না।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top