রাজশাহী শনিবার, ১১ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১


রাবিতে পিডিএফ’র ক্যারিয়ার আড্ডা অনুষ্ঠিত


প্রকাশিত:
৫ জুলাই ২০২১ ০৪:১২

আপডেট:
১১ মে ২০২৪ ০৯:২৭

ফাইল ছবি

করোনা মহামারীর করনে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। তাই শিক্ষার্থীদের ক্যারিয়ার ও জব প্রস্তুতির বিভিন্ন দিকনির্দেশনা দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘ক্যারিয়ার আড্ডা’ অনুষ্ঠিত হয়েছে। রোববার (০৪ জুলাই) বিকাল ৪ টায় অনলাইনে বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যালি চ্যালেঞ্জন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের (পিডিএফ) উদ্যোগে এটি অনুষ্ঠিত হয়।

পিডিএফ এর সভাপতি মোজাহিদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের সরকারি বেগম রোকেয়া কলেজের প্রভাষক ও ৩৪তম বিসিএস’র শিক্ষা ক্যাডার জহুরুল হক।

অনুষ্ঠানে বক্তা, বিসিএস সহ বিভিন্ন চাকরীর পরীক্ষার জন্য কিভাবে পড়ালেখা করলে, সময়কে কিভাবে ব্যবহার করলে সফলতা পাওয়া যায় সে বিষয়ে বিষদ আলোচনা করেন। এছাড়াও বিভিন্ন দিকনির্দেশনামূলক কথা বলেন।

এ বিষয়ে জানতে চাইলে পিডিএফ এর সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন বলেন, করোনাকালীন সময়ে পিডিএফ সদস্যরা মানিসক ভাবে বিষাদগ্রস্ত। তাদের মনোবল চাঙ্গা করতে আমাদের এই ক্যারিয়ার আড্ডা আয়োজন করা। তারা কিভাবে গুছিয়ে প্রস্তুতি নিবে। ক্যারিয়ার গঠনে কি কি কাজ মূখ্য এ বিষয়ই আমরা জানানোর চেষ্টা করছি।

তিনি আরও বলেন, পিডিএফ শুধু প্রতিবন্ধী ব্যক্তির সংগঠন নয়। এই সংগঠন সবার জন্য উন্মুক্ত এবং আজকের এই প্রতীক্ষিত প্রোগ্রামে অ-প্রতিবন্ধী ব্যক্তিরাও ছিলো। আমরা সবাইকে জানিয়ে দিতে চাই আমারা প্রতিবন্ধী ও অপ্রতিবন্ধী ব্যক্তি উভয় মিলে কাঁধে কাধ রেখে হাতে হাত রেখে কাজ করতে চাই। এভাবেই আমরা সমাজের দৃষ্টিভঙ্গি বদলাতে চাই।

উল্লেখ্য, পিডিএফ প্রতিবন্ধী শিক্ষার্থী বান্ধব ক্যাম্পাস গড়ার লক্ষ্যে ২০০৮ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রতিষ্ঠিত হয় এবং এরই ধারাবাহিকতায় ২০১০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠা লাভ করে।

 

 

আরপি/এসআর-২৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top