রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


সহযোগী অধ্যাপকে পদোন্নতি পেলেন রাজশাহী কলেজের ১৯ শিক্ষক


প্রকাশিত:
২ জুলাই ২০২১ ০১:২৬

আপডেট:
২ জুলাই ২০২১ ০৬:০২

ছবি: রাজশাহী পোস্ট

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের রাজশাহী কলেজের ১৯ শিক্ষককে সহকারী অধ্যাপক থেকে পদোন্নতি দিয়ে সহযোগী অধ্যাপক করা হয়েছে। মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মো. ফরহাদ হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে ১ হাজার ৮৪ জন সহকারী অধ্যাপককে সহযোগী অধ্যাপক করার বিষয়ে জানানো হয়েছে।

এদের মধ্যে রাজশাহী কলেজের পদোন্নতিপ্রাপ্তরা হলেন: মঈন উদ্দীন আহমেদ (বাংলা), দেবযানী চক্রবর্তী (ইংরেজি), মো: আনিসুজ্জামান (ইতিহাস), ড. আবু নোমান মো: আবদুল্লাহ (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ), সোহেলা পারভীন (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), মোহা: জাহাঙ্গীর আলী (রসায়ন), ড. ব্রজেন্দ্র নাথ সরকার (রসায়ন), ড. মো: আব্দুল আজিজ (গণিত), মাহফুজা চৌধুরী (প্রাণিবিদ্যা), শারমীন হাফিজ (প্রাণিবিদ্যা), জান্নাতুল ফেরদাউস (উদ্ভিদ বিদ্যা), ড. মো: জহিরুল ইসলাম (ভূগোল), মোহাম্মদ সাইফুল ইসলাম (মনোবিজ্ঞান), রওশন জাহান (অর্থনীতি), মো: ছানাউল্লাহ (সমাজকল্যাণ), মো: ইসলাম উদ্দিন (সমাজকল্যাণ), মো: আ: রহমান (সমাজকল্যাণ), কাজী রাশেদ করিম (ব্যবস্থাপনা), সুশান্ত রায় চৌধুরী (ব্যবস্থাপনা)।

প্রজ্ঞাপন অনুযায়ী, পদোন্নতি প্রাপ্ত কর্মকর্তাদের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। তাদের পদায়ন না করা পর্যন্ত বর্তমান পদে তারা দায়িত্ব পালন করবেন। এছাড়াও মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশিত নির্দেশনা অনুযায়ী কর্মকর্তাদের বিমুক্তি যোগদান প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

শিক্ষা মন্ত্রণালয় ও মাউশি সূত্রে জানা গেছে, অন্য ক্যাডারে ব্যাচভিত্তিক পদোন্নতি দেওয়া হলেও শিক্ষা ক্যাডারে ‘বিষয়ভিত্তিক’ পদোন্নতি দেওয়া হয়। এর আগে সর্বশেষ ২০১৮ সালে সহকারী অধ্যাপক থেকে সহযোগী অধ্যাপক পদে ৬৩৪ জনকে পদোন্নতি দেওয়া হয়েছিল। এরপর এ পদে তিন বছর ধরে কোনো পদোন্নতি হয়নি।

 

 

আরপি/এসআর-১৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top