রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


রাজশাহীতে মেডিকেল ভর্তি পরীক্ষায় উপেক্ষিত স্বাস্থ্যবিধি


প্রকাশিত:
৩ এপ্রিল ২০২১ ০২:৪৬

আপডেট:
৩ এপ্রিল ২০২১ ১৬:২৫

 মেডিকেল ভর্তি পরীক্ষায় উপেক্ষিত স্বাস্থ্যবিধি, ছবি:রাজশাহী কলেজ

সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষের (২০২০-২১ শিক্ষাবর্ষ) ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা নিয়ে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ এবং বের হওয়ার সময় সামাজিক দূরত্ব নিশ্চিত হয়নি।বেশির ভাগের কাছে মাস্ক ছিলো। তবে অনেকের মুখে থেকে নামানো ছিলো।

পরীক্ষা শুরুর আগে-পরে কেন্দ্রে কেন্দ্রে দেখা গেছে শিক্ষার্থীদের ভিড়। করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেলেও রাজশাহীর পরীক্ষা কেন্দ্রগুলোতে সামাজিক দূরত্ব নিশ্চিত করা সম্ভব হয়নি। বিশেষ করে পরীক্ষা শুরুর আগে-পরে কেন্দ্রগুলোর ফটকের সামনে শিক্ষার্থীদের ঠাসাঠাসি দেখা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে- এবছর রাজশাহীতে এমবিবিএস প্রথম বর্ষের পরীক্ষায় বসেছেন ১০ হাজার ২৮৩ জন। তারা সকালে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেছে। এছাড়া কেন্দ্রে প্রবেশের আগে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। অভিভাবকদের ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি।

রাজশাহী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আবদুল খালেক বলেন, রাজশাহী মেডিকেল কলেজ কর্তৃপক্ষ নিজেদের ব্যবস্থাপনায় পরীক্ষা নিয়েছে। তারা শুধু রাজশাহী কলেজের ভবন ব্যবহার করেছে। পরীক্ষা নিয়ে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সুষ্ঠুভাবেই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ নওশাদ আলী বলেন- ‘পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে।’

আরপি/ এসআই-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top