রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


রাজশাহী কলেজে বাংলা বিশারদের চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত


প্রকাশিত:
২৪ মার্চ ২০২১ ২০:৪১

আপডেট:
২৪ মার্চ ২০২১ ২০:৫১

ছবি: প্রতিনিধি
রাজশাহী কলেজের পরিসংখ্যান বিভাগের সহশিক্ষা সংগঠন ‘স্ট্যাটিস্টিক্যাল পাইওনিয়ার ক্লাব' এর উদ্যোগে আয়োজিত কুইজ প্রতিযোগিতা ‘বাংলা বিশারদ-১৪২৭’ তৃতীয় আসরের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।
 
রাজশাহী কলেজসহ ১১টি কলেজের ৫৮টি দল এ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করলেও প্রাণবন্ত ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ চূড়ান্ত পর্বে চারটি দলের (রাজশাহী কলেজের বাংলা বিভাগ, দ্বাদশ মানবিক, নিউ গভ. ডিগ্রি কলেজের দ্বাদশ বিজ্ঞান ও সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগ) মধ্যে রাজশাহী কলেজের বাংলা বিভাগ প্রথম স্থান অর্জন করে।
 
অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান প্রথম স্থান অর্জনকারী দলের শিক্ষার্থীদের হাতে ট্রফি, ক্রেস্ট, সনদ ও বই তুলে দেন।
 
এছাড়াও চূড়ান্ত পর্বে অংশগ্রহণকারী সবকটি দলের শিক্ষার্থীদের ক্রেস্ট, সনদ ও বই এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ১১টি কলেজের অধ্যক্ষ কে সম্মাননা স্মারক (ক্রেস্ট) প্রদান করা হয়।
 
উল্লেখ্য, ১৪২৫ বঙ্গাব্দ হতে রাজশাহী কলেজ বাংলা ভাষা চর্চাকে শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে এ প্রতিযোগিতার আয়োজন করে আসছে।
 
 
সভাপতিত্ব করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক।
অনুষ্ঠানে কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান প্রধান অতিথি, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ বিশেষ অতিথি এবং নিউ গভঃ ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোসাঃ আবেদা সুলতানা, সরকারি সিটি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ড. আ. ন. ম. আল মামুন চৌধুরীসহ অন্যান্য কলেজের অধ্যক্ষ  সহ আরো অনেকে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
 
 
আরপি/ আইএইচ
 
 
 
 


আপনার মূল্যবান মতামত দিন:

Top