রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


রাবিতে সীমন্তিনী’র নারী দিবস উদযাপন


প্রকাশিত:
৮ মার্চ ২০২১ ২২:৩৮

আপডেট:
৯ মার্চ ২০২১ ০০:১৩

ছবি: প্রতিনিধি

‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’ শ্লোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তর্জাতিক নারী দিবস পালন করেছে ‘সীমন্তিনী’ নামের একটি নারীদের গ্রুপ। সোমবার (৮ মার্চ) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় নারী দিবসের আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে গ্রুপটির সদস্যরা। অনুষ্ঠানে গণমাধ্যম বিশ্লেষক আমেনা খাতুন-কে এবছর সীমন্তিনী পদক- ২০২১ দেওয়া হয়।

আলোচনা অনুষ্ঠানে গ্রুপটির ফউন্ডার ফরিদা পারভীন কেয়া শুভেচ্ছা বক্তব্য দেন। এরপর ‘নারী দিবস কেন নারীরা পালন করেন’ বিষয়ে আলোচনা করেন গ্রুপটির সদস্য মোবাররা সিদ্দিকা, ‘নারী দিবসের প্রতিপাদ্য ও সীমন্তিনীর শ্লোগান’ নিয়ে আলোচনা করেন সদস্য সেলিনা আফরোজ, ‘করোনার বর্তমান অবস্থা ও টিকার প্রভাব’ নিয়ে আলোচনা করেন সদস্য ও ডা. নাদিরা বেগম।

কেক কাটা ও ফটোসেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের প্রথম পর্ব সমাপ্ত হয়। এরপর দ্বিতীয় পর্বে সীমন্তিনী’র সদস্যবৃন্দ ও শিশুদের নিয়ে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় অনুষ্ঠান। এদিন একই সাথে সীমন্তিনী’র মডারেটর স্বাথী ভৌমিকের পরিচালনায় পোল্যান্ডেও নারী দিবস উদযাপন করা হয়।

উল্লেখ্য, সীমন্তিনী প্রায় ১৪০০ নারীর একটি গ্রুপ। বাংলাদেশসহ বিশ্বের কয়েকটি দেশের নারীদের নিয়ে গ্রুপটি গঠিত হয়েছে। এটি নারী জীবনের অবিচ্ছেদ্য নানা সমস্যা, অন্যায়, অত্যাচার, নির্যাতন, অসুস্থতা সকল কিছু শেয়ারের একটি প্লাটফর্ম।

আরপি/ এসআই-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top