রাজশাহী মঙ্গলবার, ১৯শে মার্চ ২০২৪, ৬ই চৈত্র ১৪৩০


রাজশাহী কলেজে শেষ হলো বিজ্ঞান অলিম্পিয়াড


প্রকাশিত:
২৬ ফেব্রুয়ারি ২০২১ ০৩:০৫

আপডেট:
১৯ মার্চ ২০২৪ ১৩:২৬

ক্রেস্ট প্রদান ও সনদ বিতরণ

রাজশাহী কলেজে ক্রেস্ট প্রদান ও সনদ বিতরণের মধ্য দিয়ে ৬দিন ব্যাপী বিজ্ঞান অলিম্পিয়াড -২০২১ শেষ হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৪ টার দিকে কলেজের মিলনায়তনে বিজয়ী শিক্ষার্থীদের হাতে সনদ এবং ক্রেস্ট তুলে দেওয়ার মধ্য দিয়ে অলিম্পিয়াড শেষ হয়।

এর আগে ২০ ফেব্রুয়ারি কলেজের উচ্চমাধ্যমিক পর্যায়ের সংগঠন বিজ্ঞান ক্লাবের আয়োজনে অনলাইনে অলিম্পিয়াড শুরু হয়। এতে সারাদেশের বিভিন্ন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়। অলিম্পিয়াডে মুজিব কুইজ, গণিত, রসায়ন, পদার্থ, জীববিজ্ঞান, পোগ্রামিংসহ মোট ১২টি ক্যাটাগরিতে বিজয়ী ঘোষণা করা হয়। প্রত্যেক ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয়স্থান পর্যন্ত বিজয়ীদের নিয়ে মোট ৫২ জনকে সনদ ও ক্রেস্ট দেওয়া হয় বলে জানান আয়োজকরা।

কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর মোহা: আব্দুল খালেকের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদ্য বিদায়ী অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, বিজ্ঞান ক্লাবের পরিচালনা কমিটির আহবায়ক ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. আ.ন.ম. আল মামুন চেীধুরী, বিজ্ঞান ক্লাবের সদস্য ও পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো: আলাউদ্দিন, বিজ্ঞান মেলার স্বেচ্ছাসেবকদলসহ মেলায় অংশগ্রহনকারী বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা এতে উপস্থিত ছিলেন।

 

আরপি/ এমবি-৭

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top