রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

মাটির নিচে পাওয়া গেছে দেবতা গণেশের মূর্তি


প্রকাশিত:
১৮ ফেব্রুয়ারি ২০২১ ০১:৪৩

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৩:৩০

ছবি: প্রতিনিধি

রাজশাহীর বাঘায় ড্রেনের কাজ করতে গিয়ে মাটির নিচে পাওয়া গেছে হিন্দু সম্প্রদায়ের দেবতা গণেশের মূর্তি।বুধবার(১৭-ফেব্রুয়ারী)সকালে উপজেলার বানিয়া পাড়া এলাকায় দু’জন শ্রমিক মাটি খুড়তে গিয়ে এই মূর্তিটি পান। পরে মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামের মাধ্যমে এটি উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়।

এ সময় তাঁর কার্যালয়ে বাঘা মাজারের মতোয়ালী খন্দকার মনসুরুল ইসলাম সহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মহর্তাগণ উপস্থিত ছিলেন। শাস্ত্র মতে কাউকে কোনও ঠাকুরের ছবি বা মূর্তি উপহার দেওয়া মানে তার সমৃদ্ধি কামনা করা। এ দিক থেকে কথিত রয়েছে গণেশের পুজো করলে সকল বাধা থেকে মুক্তি এবং ব্যবসাই সমৃদ্ধি লাভ করা যায়। এ কারণে হিন্দু সম্প্রদায়ের লোকজন তাদের ব্যবসা প্রতিষ্ঠানে দেব-দেবীর পুজো হিসেবে গণেশকে স্মরণ করে থাকেন।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা জানান, উপজেলার ভানুকর গ্রামের শ্রমিক সবুজ এবং মাসুদ ড্রেনের মাটি খুড়তে গিয়ে পিতলের তৈরী প্রায় ১ কেজি ওজনের একটি মূর্তি পান। এটি হিন্দু সম্প্রদায়ের দেবতা গণেশের মূর্তি। তিনি এই মূর্তিটি সরকারি কোষাগার তথা জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দেবেন বলে জানান।

আরপি/ এসআই-৪

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top