রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

চারঘাট পৌর নির্বাচনে ভোটযুদ্ধে দুই ভাই


প্রকাশিত:
১৭ ফেব্রুয়ারি ২০২১ ০০:৫৪

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৬:০৩

ছবি: দুই ভাই পরস্পরের বিরুদ্ধে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন

রাজশাহীর চারঘাট পৌরসভায় আপন দুই ভাই পরস্পরের বিরুদ্ধে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই নিয়ে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের নাগরিকদের মধ্যে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এই দুই ভাই অবশ্য বিগত দুই দফা করে সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর পদে পরস্পরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। কিন্তু রেষারেষির কারণে দু’দফা পরাজিত হয়েছেন। তবে, এবার আবারও কেউ কাউকে ছাড় না দিয়ে দুইজনই লড়ছেন। আগামী ২৮ শে ফেব্রুয়ারি এ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, চারঘাট পৌরসভার ২য় নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন বড় ভাই রফিকুল ইসলাম। তার পর থেকে পর পর দুই নির্বাচনে ছোট ভাই আব্দুল জলিল (জেনারুল) তার প্রতিদ্বন্দ্বী হয়েছেন এবং দুই ভাই পরাজিত হয়েছেন।

এবার নির্বাচনে দুই ভাইয়ের কোনো সমঝোতা না হওয়ায় আবারও দুই ভাইই প্রতিদ্বন্দ্বিতা করছেন। বড় ভাই রফিকুল ইসলাম পানির বোতল মার্কা ও ছোট ভাই আব্দুল জলিল (জেনারুল) ডালিম মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রফিকুল ইসলাম বলেন, চারঘাট পৌরসভার ২য় নির্বাচনে কাউন্সিলর পদে নির্বাচন করে জয়ী হই। আমার এলাকায় ভাল জনপ্রিয়তা আছে। বিগত দুইবার আমার বিরুদ্ধে আমার ছোট ভাই ভোট করার কারনে পরাজিত হয়েছি। পারিবারিক ভাবে সিদ্ধান্ত ছিল, এবার আমি নির্বাচন করব। কিন্তু ছোট ভাই নিজের ইচ্ছে মতো প্রার্থী হয়েছেন। বাধ্য হয়ে আমিও প্রার্থী হয়েছি। জনগণ আমাকে নির্বাচিত করবে বলে আশাবাদী।

জানতে চাইলে আব্দুল জলিল (জেনারুল) বলেন, সবাই বড় ভাইকে (রফিকুল) ভোট করতে নিষেধ করার পরও সে প্রার্থী হয়েছে। আমি তার পা পর্যন্ত ধরেছি কিন্তু তিনি শোনেন নাই। এলাকায় তার কোনো ভোট নেই। আমার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা হবে অন্য প্রার্থীর। আমিই বিজয়ী হবো’।

তারা দুই ভাই ছাড়াও এই ওয়ার্ডে কাউন্সিলর পদে আরো তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- পাঞ্জাবি প্রতীকে বর্তমান কাউন্সিলর আব্দুল ওহাব, ব্ল্যাকবোর্ড প্রতীকে ফজলুর রহমান মাষ্টার ও উটপাখি প্রতীকে আব্দুর রাজ্জাক লিটন।

চারঘাট পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ১২৯ জন। এর মধ্যে ৭ নম্বর ওয়ার্ডে ভোটার রয়েছে ৩ হাজার ৩৩১ জন।

আরপি/ এসআই-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top