রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

চারঘাট পৌরসভায় ভোট এলেই প্রতিশ্রুতির ফুলঝুরি, বাস্তবায়ন নেই


প্রকাশিত:
১৩ ফেব্রুয়ারি ২০২১ ০১:৩৮

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১৫:২১

প্রতীকি ছবি

প্রথম শ্রেণির পৌরসভা হলেও আধুনিক সুযোগ-সুবিধা থেকে বচ্ঞিত চারঘাট পৌরবাসী। ৫ম ধাপের পৌর নির্বাচনকে ঘিরে ভোটের মাঠ সরগরম হলেও প্রত্যাশিত উন্নয়ন হয়নি ২২ বছরের এই পৌরসভায়।

পৌরবাসীর অভিযোগ, ভোটের সময় প্রার্থীদের প্রতিশ্রুতির ফুলঝুরি থাকলেও, জয়ের পর সবই ভুলে যান তারা। নিয়মিত কর পরিশোধ করেও মেলে না কাঙ্ক্ষিত সেবা।ভোটাররা বলছেন, নাগরিক সুবিধা নিশ্চিত করতে কাজ করবেন যারা, তাদেরকেই ভোট দিয়ে জয়ী করবেন তারা।

এদিকে বানেশ্বর-চারঘাট আ লিক মহাসড়কের পাশে ও পুলিশ একাডেমীর ফায়ারিং প্রশিক্ষণ সেন্টারের পাশেই দেখা যায় ময়লার ভাগাড়! এ যেন দুর্গন্ধে নাক চেপে চারঘাটকে স্বাগত জানানো। চারঘাটের ঐতিহ্যবাহী চৌধুরীর বিল ভরাট করে পৌরসভার ময়লার ভাগাড়ের কারণে বেশ ক্ষুব্ধ স্থানীয়রা। যে বিল দিয়ে বর্ষাকালের পানি প্রবাহিত হতো, তা এখন ভরাট হয়ে গেছে পৌরসভার ময়লার ভাগাড়ের কারণে। দীর্ঘদিনের দাবির মুখেও বড়াল নদীর আশেপাশে ও বানেশ্বর চারঘাট সড়কের পাশে ফেলা হ”েছ ময়লা। এতে দুর্গন্ধে অতিষ্ঠ পথচারী ও স্থানীয়রা।

এছাড়া বৃষ্টি এলেই দেখা দেয় জলাবদ্ধতা। ময়লা-আবর্জনার স্তূপে পানি বের হওয়ার উপায় নেই ড্রেন দিয়ে। ড্রেনের সাথে যোগ হয়েছে বাসা বাড়ির সোয়ারেজ লাইন। যা চারঘাট পৌরবাসীর নিত্য নৈমিত্তিক দুর্ভোগ।

ব্যবসায়ী শহিদুল ইসলাম বলেন, ‘একটানা ঘণ্টা খানেক বৃষ্টি হলেই মেডিকেল মোড়, পশু হাসপাতালের সামনে ও থানা রোডসহ বিভিন্ন রাস্তা পানিতে ডুবে যায়। পানি বের হওয়ার যে ড্রেন তা কোনো কাজে আসেনা।’ ট্রাফিক মোড় এলাকার শফিকুল ইসলাম বলেন, ‘শুধু বর্ষার সময় না, স্বাভাবিক দিনেও যদি এক থেকে দেড় ঘণ্টা বৃষ্টি হয়, তাহলেও বাসাবাড়িতে পানি উঠে যায়। এটা আমাদের জন্য বড় সমস্যা।’

এছাড়াও স্থানীয়দের অভিযোগ, অপরিকল্পিত ও অপরি”ছন্ন ড্রেনেজ ব্যবস্থা, ময়লার স্তূপ ও জমে থাকা পানির কারণে বংশ বিস্তার করছে মশা।স্থানীয় মুরাদুল ইসলাম বলেন, ‘পরিষ্কার পরি”ছন্নতা কার্যক্রমে একেবারেই উদাসীন পৌর কর্তৃপক্ষ। বিভিন্ন এলাকা দিয়ে যে ড্রেন বেরিয়ে গেছে, তা বেশিরভাগ সময়ই বন্ধ থাকে। এতে ড্রেনে ময়লার স্তূপ হয়ে জমে থাকা পানিতেই মশার জন্ম হয়।

গৃহিনী রাশেদা বেগম বলেন, ‘মশার যন্ত্রণায় বিকেল থেকেই কয়েল জ্বালাতে হয়, নইলে সন্ধ্যার পর ঘরে ঢোকাই যায় না।’সবশেষ নানা সীমাবদ্ধতা, সমস্যা আর সম্ভাবনার সঙ্গে আবার এসেছে পৌর নির্বাচন। চারঘাট পৌরসভার এবারের নির্বাচনে মেয়র পদে ২ জন, কাউন্সিলর ৩১ জন ও সংরক্ষিত কাউন্সিলর ১২ জন প্রতিদ্বন্ধিতা করছেন। গতকাল ১২ই ফেব্রুয়ারি প্রতীক পেয়ে প্রার্থীরা নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। নানা প্রতিশ্রুতি নিয়ে এবারও ভোটারদের দরজায় কড়া নাড়ছেন প্রার্থীরা। তবে এবার ভোটাররা জেনে বুঝে ও পৌরসভার উন্নয়নের কথা মাথায় রেখে আগামী ২৮ শে ফেব্রুয়ারি তাদের ইভিএমের মাধ্যমে তাদের পৌর মেয়র ঠিক করবেন।

আরপি/ এসআই-৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top