রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

আধুনিক সড়কবাতিতে দৃষ্টিনন্দন হবে রাতের নগরী


প্রকাশিত:
২৮ জানুয়ারী ২০২১ ০১:০৭

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০১:০৩

সড়কবাতির খুঁটি বসানোর কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেয়র লিটন

রাজশাহী মহানগরীর বহরমপুর রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত সড়কটি চারলেনে উন্নীত করা হয়েছে। সড়কের দুই পাশে ১০ ফুট চওড়া ফুটপাত, রাস্তার দক্ষিণ পাশে করা হয়েছে সাড়ে সাত ফুট চওড়া ড্রেন। নির্মাণ করা হয়েছে বাইসাইকেল লেন ও দৃষ্টিনন্দন আইল্যান্ড। সবুজায়নের জন্য আইল্যান্ডে ইতোমধ্যে রোপণ করা হয়েছে নানারকম গাছ।

ষোল আনা পূর্ণ করতে এবার শুরু হয়েছে দৃষ্টিনন্দন আধুনিক সড়কবাতি বসানোর কাজ। সড়কটিতে ১৭৪টি খুঁটিতে বসানো হবে ৩৪৮টি আধুনিক সড়কবাতি।

বুধবার দুপুরে বহরমপুর রেলক্রসিং এলাকায় সড়কবাতির খুঁটি বসানোর কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের পানি ও বিদ্যুৎ স্থায়ী কমিটির সভাপতি ও ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক ও বিদ্যুৎ) রেয়াজাত হোসেন রিটু, সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান সুইট, উপ-সহকারী প্রকৌশলী আসাদুল ইসলাম সুমন প্রমুখ।

উল্লেখ্য, রাজশাহী মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার উন্নয়নে ১৭৩ কোটি টাকার প্রকল্পের আওতায় ২৬ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে বহরমপুর রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত এই সড়কটি ৩০ ফুট থেকে ৮০ ফুটে উন্নীত করা হয়েছে।

আরপি/এএন-০২

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top