রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

পৌর নির্বাচন: বিদ্রোহী প্রার্থী মুক্তারসহ ৪ জনকে আ’লীগ থেকে বহিষ্কার


প্রকাশিত:
৮ জানুয়ারী ২০২১ ০০:১৮

আপডেট:
৮ জানুয়ারী ২০২১ ০০:৪১

প্রতিকী ছবি

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান মেয়র মুক্তার আলী দলীয় সিদ্ধান্ত অমান্য করে পৌর নির্বাচনে মেয়র পদে প্রার্থী হওয়ায় বহিস্কার করা হয়েছে। এছাড়া তাকে সার্বিক সহযোগিতা করায় ওয়ার্ড আওয়ামী লীগের ৩ জন নেতাকেও দল থেকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় আড়ানী পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে তাদের দল থেকে বহিস্কার করা হয়েছে।

জানা যায়, আড়ানী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মতিনের স্বাক্ষরিত দলীয় এক প্যাডে উল্লেখ করা হয়েছে, আড়ানী পৌরসভা নির্বাচনে কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্ত অমান্য করে নৌকা প্রতীকের প্রার্থী আড়ানী পৌর আওয়ামী লীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদের বিরুদ্ধে মেয়র পদে বিদ্রোহি প্রার্থী হওয়ায় আড়ানী পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদাক ও বর্তমান মেয়র মুক্তার আলীকে বহিস্কার করা হয়েছে।

এছাড়া তাকে সার্বিক সহযোগিতা করায় আড়ানী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আজিবর রহমান, ৭ নম্বর ওয়ার্ড আওয়ামলীগের সভাপতি আবদুল লতিফ এবং সাধারণ সম্পাদক সোহেল আলীকে দলের গঠনতন্ত্র অনুযায়ী পৌর আওয়ামী লীগের দলীয় সকল পদ থেকে বহিষ্কার করেছেন।
এ ব্যাপারে মুক্তার আলী জানান, বহিষ্কারের ব্যাপারে এখন পর্যন্ত কোনো পত্র দেয়া হয়নি। আওয়ামীলীগ আমাকে বহিষ্কার করেছে কি-না, তা আমার জানা নেই।

আড়ানী পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল মতিন মতি জানান, দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন করা ও বিদ্রোহি প্রার্থীকে মুক্তার আলীকে সার্বিক সহযোগিতা করায় তাকেসহ আরো ৩ জনকে বহিস্কার করা হয়েছে। এর আগে তাদের কাছে সর্তকামূলোক চিঠি দেয়া হয়েছিল। কিন্তু সেই চিঠি উপেক্ষা করে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করছেন।

 

আরপি / এমবি-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top