রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে মসজিদের টয়লেট নির্মাণকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৫


প্রকাশিত:
১ জানুয়ারী ২০২১ ০৪:৪২

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০১:৫৮

ছবি: সংগৃহীত

দুর্গাপুরে মসজিদের টয়লেট নির্মানকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় ঘটেছে। এ ঘটনায় ইউপি সদস্য সহ অন্তত ৫ জন আহত হয়েছে। আহতদের দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

আজ (৩১ ডিসেম্বর, ২০২০) বৃহস্পতিবার সকালে উপজেলার মাড়িয়া উচ্চ বিদ্যালয় চত্বরে এ ঘটনা ঘটে।আহতরা হলেন সোলাইমান আলী (৫০) ফয়সাল (৪২) মসজিদ কমিটির সদস্য আলাউদ্দিন(৪৫) ইউপি সদস্য সালাম (৪৫) আসরাফুল ইসলাম বাবু (৪৫)।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত দুই দিন আগে মাড়িয়া উচ্চ বিদ্যালয়ের মসজিদের টয়লেট নির্মাণ করা হয়। ওই নির্মানকৃত টয়লেট মাড়িয়া গ্রামের মৃত মোজাহার আলী ছেলে বাবু, ফয়সাল ও মৃত লালুর পুত্র নাছিম সহ ৫ থেকে ৬জন এসে তাদের পৈতৃক জমিতে টয়রেট নির্মাণ করা হচ্ছে দাবি করে বলে জোর করে হাতুড়ি দিয়ে ভাঙ্গতে শুরু করে।

এসময় ভাঙ্গতে বাধা দেওয়ায় স্কুল ম্যানেজিং কমিটির সদস্য আলাউদ্দিন এবং ইউপি সদস্য আব্দুল ছালামের সাথে কথা-কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা। এ ঘটনায় মৃত মোজাহার আলীর পুত্র ফয়সাল অভিযোগ করে বলেন, স্কুলের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যরা কিছু না জানিয়ে আমাদের পৈতৃক জমিতে জোর করে বাথরুম নির্মাণ করে এবং আমরা এটা করতে বাধা দেওয়ায় তারা আমাদের উপর হামলা চালিয়ে পিটিয়ে আহত করে ।

স্কুলের প্রধান শিক্ষক ও ৬নং মাড়িয়া ইউপি চেয়ারম্যান হাসান ফারুক ইমাম সুমন জানান, দুদিন আগে বিদ্যালয়ের মসজিদের টয়লেট নির্মাণ করা হয়েছে। কিন্তু ওই জমি নিজেদের দাবি করে সকালের দিকে এসে তারা ভাঙ্গচুর শুরু করে এসময় স্কুল ম্যনেজিং কমিটির সদস্যরা নিষেধ করায় তাদের উপরে হামলা চালায়। এ বিষয়ে দুর্গাপুর থানার ওসি হাসমত আলী জানান, সংঘর্ষের খবর পাওয়ার সংঙ্গে সংঙ্গে পুলিশ পাঠানো হয়েছে। এবং আহতদেও উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

 

আরপি / এমবি-৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top