রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১

বাঘায় জনসচেতনতামূলক খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার


প্রকাশিত:
২৮ ডিসেম্বর ২০২০ ২৩:৩৮

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১৫:২২

খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার

রাজশাহীর বাঘায় উপজেলা পর্যায়ে জনসচেতনতামূলক খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৮-১২-২০) উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও বাংলাদেশ খাদ্য কর্তৃক আয়োজিত সেমিনার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে মুজিব বর্ষে কোভিড ১৯ এর স্বাস্থ্য বিধি অনুসরণ করে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। সেমিনারে হোটেল-রেস্তোরার রান্না ঘরে সিসি ক্যামেরা স্থাপনের দাবি জানান বক্তারা।

স্বাগত বক্তব্য রাখেন, রাজশাহী জেলা খাদ্য অফিসার সুমায়া আফরোজ জিমিয়া। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল। এর আগে ভিডিও ফুটেজ এর মাধ্যমে নিরাপদ খাদ্য উৎপাদন, রান্না ,বিক্রয়, রপ্তানী,ভোক্তা অধিকার আইন ইত্যাদি বিষয়ে ডিসপ্লে প্রদর্শন করা হয়।

এ চিত্র দেখে উন্মুক্ত আলোনায় বক্তারা হোটেল-রেস্তরার রান্না ঘরে সিসি ক্যামেরা স্থাপনসহ গুড়ের সাথে চিনি মিশ্রন, স্বাস্থ্য সম্মত মাংস বিক্রয়, রাস্তার ধারে ভ্রাম্যমাণ খাবারের দোকান অপসরণ এবং বিস্কুট ফ্যাক্টরীসহ অসাধু ব্যসায়ীদের প্রতি নজরদারি বাড়ানোর জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন-রাজনৈতিক নেতৃবৃন্দ, ইমাম, শিক্ষক, সাংবাদিক, ব্যাবসায়ী, ও সুধী মহল।

 

আরপি / এমবি-৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top