রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির মানববন্ধন


প্রকাশিত:
১২ ডিসেম্বর ২০২০ ২৩:০৪

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০১:০০

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির মানববন্ধন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুর এবং ভাস্কর্যকে ইস্যু করে প্রতিক্রিয়াশীল গোষ্ঠির অপতৎপরতার প্রতিবাদে রাজশাহীতে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির উদ্যোগে মানববন্ধন হয়েছে। রাজশাহী কলেজের সামনে শনিবার দুপুরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে রাজশাহী জেলায় অবস্থিত নয়টি সরকারি কলেজ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরসহ বিভিন্ন কার্যালয়ে কর্মরত ৬০০ কর্মকর্তা অংশগ্রহণ করেন।

এ ছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য গবেষণা প্রতিষ্ঠানে গবেষণারত কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

মানববন্ধন শেষে একটি সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা ভাস্কর্যবিরোধী কার্যক্রমকে একটি রাষ্ট্রবিরোধী চক্রান্ত হিসেবে চিহ্নিত করেন।

তাদের মতে, যে চক্রটি মহান স্বাধীনতার বিরোধিতা করেছে তারাই আজ বাংলাদেশের উন্নতি ও প্রগতিকে রূদ্ধ করার জন্য নতুন ষড়যন্ত্রের জাল বিস্তার করছে।

রাজশাহী জেলার বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি ও রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক তানভিরুল হকে সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক জিয়া আরেফিন আজাদ, রাজশাহী শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর হাবিবুর রহমান, শহীদ বুদ্ধিজীবী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আনারুল হক প্রামাণিক, রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব ড. মো. মোয়াজ্জেম হোসেন, রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ প্রফেসর শওকত আলী খান, নিউ গভ. ডিগ্রী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. অলিউল আলম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের রাজশাহী অঞ্চলের পরিচালক ড. কামাল হোসেন, বিসিএস সাধারণ শিক্ষা সমিতির রাজশাহী জেলার সম্পাদক আনিসুজ্জামান মানিক।

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top