রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

ডিবিওয়াইএস’র জনসচেতনতা সৃষ্টি ও বিনামূল্যে মাস্ক বিতরণ


প্রকাশিত:
৩ ডিসেম্বর ২০২০ ০৫:০৩

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১১:১৫

নগরীতে জনসচেতনতা সৃষ্টি ও বিনামূল্যে মাস্ক বিতরণ করেন ডিবিওয়াইএস’র স্বেচ্ছাসেবীরা

স্বেচ্ছাসেবী যুব সংগঠন ড্রীম বাংলাদেশ ইয়ুথ সোসাইটির (ডিবিওয়াইএস) উদ্যোগে রাজশাহী মহানগরীতে জনসচেতনতা সৃষ্টি ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি পালিত হয়েছে। বুধবার (২ ডিসেম্বর) সকাল ১০টায় করোনাভাইরাস প্রাদুর্ভাব রোধে এ কর্মসূচির আয়োজন করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি শাহিনুর ইসলামের নেতৃত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেন- স্বেচ্ছাসেবী সামিরা ইয়াসমিন, শারমিন আক্তার, রাসেল আকরাম, আতিক হাসান প্রমূখ।

কর্মসূচি শেষে ডিবিওয়াইএস প্রতিষ্ঠাতা ও সভাপতি শাহিনুর ইসলাম বলেন, করোনাভাইরাস নিয়ে উৎকণ্ঠা, ভয় শেষ না হতেই সেকেন্ড ওয়েভ বা দ্বিতীয় ঢেউয়ের কথা উঠছে। কেবল পশ্চিমা দেশেই নয়, বাংলাদেশেও দ্বিতীয় ঢেউ মোকাবেলা করার জন্য প্রস্তুতি নেওয়ার আহ্বান এসেছে সরকারের পক্ষ থেকেও। করোনাভাইরাস প্রতিরোধে ডিবিওয়াইএস'র ক্ষুদ্র প্রয়াসগুলো আশা করি দেশের জন্য সামান্য হলেও অবদান রাখবে।

সংগঠনের স্বেচ্ছাসেবী সামিরা ইয়াসমিন বলেন, করোনাভাইরাস প্রতিরোধে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। নিয়মিত সবান পানি দিয়ে হাত ধুয়ে নিতে হবে অথবা হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হবে। জরুরী প্রয়োজনে বাইরে গেলে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। অর্থাৎ আতঙ্কিত না হয় সচেতন থাকতে হবে।

স্বেচ্ছাসেবী শারমিন আক্তার বলেন, আমরা ভ্যান, রিক্সা, অটোচালক, দোকানদার, ছিন্নমূল মানুষ, খেটে খাওয়া মানুষের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করেছি। করোনাভাইরাস প্রতিরোধে আমাদের অনলাইন ও অফলাইনে সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত থাকবে। 

আরপি/ এএন-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top