রাজশাহী রবিবার, ১২ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১

বাঘায় ৫ দিনে ১২০ জন গ্রেফতার, শ্রেষ্ঠ থানার কৃতিত্ব ধরে রাখবেন ওসি


প্রকাশিত:
২ ডিসেম্বর ২০২০ ০৪:৩০

আপডেট:
২ ডিসেম্বর ২০২০ ০৪:৩১

রাজশাহীর বাঘা থানা। ছবি : প্রতিনিধি

বাঘায় গত পাঁচ দিনে মাদক উদ্ধারসহ বিভিন্ন অপরাধে সংশ্লিষ্ট মোট ১২০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে সাজাপ্রাপ্ত ৭ জন আসামীরা হলো- আড়ানী চকর পাড়া গ্রামের মাসুদ রানা, কলিগ্রাম এলাকার রফিকুল ইসলাম, কিশোরপুর গ্রামের কদর আলী, আড়ানী চকর পাড়া গ্রামের লালন উদ্দিন, দক্ষিন মিলিকবাঘা গ্রামের মাহাবুর রহমান ও নারায়নপুর গ্রামের সাধিন মিঞা।

এছাড়াও গ্রেফতারী পরোয়ানায় ৩১ জন এবং নিয়মিত মামলার ৫ জন আসামী রয়েছে। রিকলে নিস্পত্তি দেখিয়ে মুক্তি দেওয়া হয়েছে ৭৭ জনকে ।

বাঘা থানার অফিসার ইনচার্জ(ওসি)নজরুল ইসলাম জানান, মাদককে জিরো টলারেন্স ঘোষনা সহ-উন্নত দেশের আদলে বাংলাদেশ পুলিশিং ব্যবস্থাকে বদলে দিতে চান বর্তমান আইজিপি বেনজির আহাম্মেদ স্যার। তাঁর দিক নির্দেশনায় রাজশাহী রেঞ্জের ডি.আই.জি এবং পুলিশ সুপার মহোদয় পরিকল্পনাভিত্তিক প্রতিটি থানা এলাকার ইউনিয়ন এবং পৌর সভায় সপ্তাহে একদিন করে বিট পুলিশিং সেবা প্রদান করে যাচ্ছে। একই সাথে থানায় হেল্প ডেক্স চালু করা হয়েছে। সে লক্ষে অপরাধীদের গ্রেফতার-করা সহ মানুষকে আইনি সেবা দিতে নিরলস কাজ করছি ।

তিনি জানান, গত অক্টোবর মাসে আইন শৃঙ্খলা পর্যালোচনায় রাজশাহী বাঘা থানাকে শ্রেষ্ট থানা এবং শ্রেষ্ট অফিসার হিসেবে সন্মাননা সনদ দিয়েছে পুলিশ সুপার। এ সাফল্য পুরো বাঘা থানা পুলিশের। তার এই প্রাপ্তিতে রাজশাহী রেঞ্জের ডিআইজি এবং পুলিশ সুপারের প্রতি কৃতজ্ঞতায় আবদ্ধ হয়ে সামনের দিনগুলোতে সাফল্য ধরে রাখতে চান।

উপ সহকারী পরিদর্শক (এস.আই) লুৎফর রহমান জানান, অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম নিজেও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন বলেই অন্য অফিসাররা দায়িত্ব পালনে সচেষ্ঠ। গণের নিকট থেকে কাজ বুঝে নিচ্ছেন। এর আগেও শীর্ষ মাদক ব্যবসায়ী শহিদুল ইসলাম ও দু’টি ডাকাতি মামলার আসামী সোহেল রানা-সহ ১৮ জন ওয়ারেন্টভুক্ত আসামীকে গ্রেফতার করেছি। একই সাথে ৬৪ টি ওয়ারেন্ট নিস্পত্তি করেছি।

আরপি/ এএন-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top