রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

শাহ মখদুম মেডিকেলের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার দুই


প্রকাশিত:
২৮ নভেম্বর ২০২০ ২১:৫৯

আপডেট:
২৮ নভেম্বর ২০২০ ২২:০১

ছবি: সংগৃহিত

রাজশাহীর বেসরকারি শাহ মখদুম মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় মিঠু ও বিউটি নামের দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে শিক্ষার্থীদের পক্ষ থেকে মামলা দায়েরের পর ভিডিও ফুটেজের মাধ্যমে চিহ্নিত করে তাদের দুজনকে গ্রেপ্তার করে পুলিশ। তারা শাহ মখদুম মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মনিরুজ্জামান স্বাধীনের ছোট ভাই মিঠু ও স্ত্রী বিউটি।

চন্দ্রিমা থানার ওসি সিরাজুম মুনীর বলেন, ভিডিও ফুটেজের মাধ্যমে চিহ্নিত করে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি গ্রেপ্তারে চেষ্টা অব্যাহত রয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যার দিকে শিক্ষার্থীরা কলেজ হোস্টেলে শীতের কাপড় আনতে গেলে বহিরাগত নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায় কলেজ কর্তৃপক্ষ। এতে ১০ জন শিক্ষার্থী আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়।

প্রসঙ্গত, বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) অনুমোদনহীন এই প্রতিষ্ঠানটিতে কয়েক দফায় ২২৫ শিক্ষার্থী ভর্তি করা হয়েছে। গত ২ নভেম্বর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রাণলয়ের উপসচিব বদরুন নাহার স্বাক্ষরিত এক চিঠিতে কলেজটি বন্ধের নির্দেশ দেয়া হয়।

এই সিদ্ধান্তকে সাধুবাদ জানান কলেজের শিক্ষার্থীরা। তারা দ্রুত সময়ের মধ্যে তাদের অন্য যে কোন মেডিকেল কলেজে স্থানান্তরের দাবি জানিয়ে আসছিলেন। এরই মধ্যে সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য মন্ত্রণালয়ে আবেদন করে কলেজ কর্তৃপক্ষ। মন্ত্রণালয় এই আবেদন গ্রহণ করেছে। শনিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি দল কলেজটি পরিদর্শনে এসেছেন।

 

আরপি / এমবি-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top