রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

মাদক, জঙ্গিবাদ-বাল্য বিবাহ প্রতিরোধে শপথ নিলেন চারঘাটের তরুণরা


প্রকাশিত:
২৫ নভেম্বর ২০২০ ০১:৪৮

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০৭:০২

তরুণদের শপথ

‘সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ চাই’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে মাদক, জঙ্গিবাদ, বাল্য বিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধে রাজশাহীর চারঘাট উপজেলার তরুণ সমাজ শপথ নিয়েছে। আজ মঙ্গলবার (২৪ নভেম্বর) দি হাঙ্গার প্রজেক্টের আয়োজনে চারঘাট উপজেলা পরিষদ হলরুমে এই তরুণ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে মাদক, জঙ্গিবাদ, বাল্যবিবাহ ও নারী নির্যাতনবিরোধী শপথ বাক্য পাঠ করান চারঘাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সৈয়দা সামিরা।

পিস ফ্যাসিলেটিটর গ্রুপ রাজশাহী জেলার সমন্বয়কারী সাইফুল ইসলাম বাদশা সভাপতিত্বে তরুণদের মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা সামিরা।

সৈয়দা সামিরা বলেন, ভাষা আন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যুথান কিংবা স্বাধীনতা যুদ্ধে তরুণরা জীবনের মায়া ত্যাগ করে অন্যায়ের প্রতিবাদ করেছিলো। বর্তমান তরুণদেরও দেশ গঠনে ত্যাগ স্বীকার করতে হবে। দেশের প্রয়োজনে তরুণদের সেচ্ছাসেবীর ভূমিকায় এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, দেশে তরুণদের সংখ্যা বেশি। তরুণরা ঐক্যবদ্ধভাবে কাজ করলেই সমাজে মাদক, জঙ্গিবাদ, বাল্যবিবাহ ও নারী নির্যাতন বন্ধ হয়ে যাবে। কাজেই তরুণরা যে শপথ গ্রহণ করেছে, তা কাজের মাধ্যমে প্রমাণ দিতে হবে। তিনি উপজেলার তরুণ সমাজের সব রকম ভাল কাজে সহযোগিতার আশ্বাস দেন।

পিস ফ্যাসিলেটিটর গ্রুপ চারঘাট উপজেলা শাখার সমন্বয়কারী সাংবাদিক আবুল কালাম আজাদ সনির পরিচালনায় মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন সরদহ সরকারী কলেজের অধ্যাপক মাজদার রহমান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ফজলুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হানুল হক রানা, চারঘাট মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক এখলাক হোসেন লাভলু প্রমুখ।

মতবিনিময় সভায় চারঘাট উপজেলার ৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভার প্রায় ২৫০ জন ইয়ুথ এ্যাম্বাসেডর ও একটিভ সিটিজেন সদস্য অংশগ্রহণ করেন।



আরপি/এসকে



আপনার মূল্যবান মতামত দিন:

Top