রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

চারঘাটে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের পাহাড়


প্রকাশিত:
২৩ নভেম্বর ২০২০ ০১:২১

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৫:৩৪

প্রতীকী ছবি

রাজশাহীর চারঘাটের বনকিশোর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুন্জুরুল হক সিনার বিরুদ্ধে অর্থ আত্মসাৎ, দরপত্র ছাড়া স্কুলের গাছ, ইট বিক্রি ও স্কুলের সোলার প্যানেল নিজে বাড়িতে ব্যবহারসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে।

এ বিষয়ে অত্র এলাকাবাসী ও ছাত্র/ছাত্রীর অভিভাবকবৃন্দের পক্ষ থেকে এক ব্যাক্তি উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, বনকিশোর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুন্জুরুল সিনার প্রায় সময় স্কুলের বিভিন্ন কাজের অর্থ ও সরকারি বরাদ্দকৃত মালামাল স্কুল কমিটির অনুমতি ছাড়া ভোগ দখল করে আসছেন। সাম্প্রতিক সময়ে দরপত্র ছাড়া স্কুলের দুইটি বড় আম গাছ কর্তন করেছেন। স্কুলে বরাদ্দকৃত দুইটি সোলার প্যানেল প্রধান শিক্ষক নিজ বাড়িতে ব্যবহার করছেন।

অভিযোগ সূত্রে আরো জানা যায়, করোনাকালীন সময়ে স্কুল ছুটি থাকায় সহকারী শিক্ষক শহিদুল ইসলাম রান্টু ১৫ সেট বেঞ্চ নিজ বাড়িতে নিয়ে গিয়ে কোচিং সেন্টার চালাচ্ছেন। আরো ২০/২৫ সেট বেঞ্চ বিদ্যালয়ের পাশে হান্নানের বাঁশ বাগানের পরিত্যক্ত ঘর ও বাজারের পূর্বপাশে এলোমেলো অবস্থায় পড়ে আছে।

সেখানে সন্ধার পরে মাদকসেবীদের আড্ডা বসে। এছাড়াও বিদ্যালয়ের ১টি মেহগনি গাছ ও ৩ টি রুমের ইট দরপত্র ছাড়াই সহকারী শিক্ষক শহিদুল ইসলাম রান্টুর কাছে প্রধান শিক্ষক গোপনে বিক্রয় করেন। এ বিষয়ে প্রধান শিক্ষককে এলাকাবাসী বার বার বললেও তোয়াক্কা করেননি তিনি।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে বনকিশোর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুন্জুরুল হক সিনার বলেন, আমার বিরুদ্ধে লিখিত অভিযোগের সবগুলো মিথ্যা। স্কুলের সোলার প্যানেল হারিয়ে গেছে, আমার বাসায় নিজের কেনা সোলার। আর স্কুলের বেঞ্চ শিক্ষকের বাড়িতে নেই, থাকলে দপ্তরী আমাকে জানাতো। কমিটির সাথে আলোচনা করেই সকল কাজ করা হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে চারঘাট উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা সামিরা বলেন, লিখিত অভিযোগ প্রাপ্তি ও তদন্ত সাপেক্ষে অভিযোগ গুলো সত্য হলে অবশ্যই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top