রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

বাঘায় অপহরণ মামলা দেয়ার পর জমি নিয়ে বাল্য বিয়ে!


প্রকাশিত:
২০ অক্টোবর ২০২০ ০১:৩০

আপডেট:
২০ অক্টোবর ২০২০ ০১:৩২

প্রতীকী ছবি

রাজশাহীর বাঘায় দশম শ্রেনীর এক ছাত্রীকে অপহরণের অভিযোগ করার একদিন পর অভিযুক্ত সেই ছেলের সাথে বিয়ে দিয়েছেন ওই ছাত্রীর পিতা। জমি দেয়ার শর্তে এ বিয়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে। খবর পেয়ে পুলিশ ছেলে-মেয়েকে আটক করে থানায় নিয়ে আসে। ঘটনাটি ঘটেছে উপজেলার দেবত্তর বিনোদপুর এলাকায়। সোমবার দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

সুত্রে জানা গেছে, ১৭অক্টোবর দশম শ্রেনীতে পড়ুয়া ছাত্রীকে অপহরণ করা হয়েছে বলে থানায় অভিযোগ করেন ওই ছাত্রীর পিতা আলমগীর হোসেন। একই উপজেলার মনিগ্রাম দক্ষিনপাড়ার বাদশা আলমের ছেলে মতিউর রহমান জয় তার পিতা ও ভাই সহ মোট ৪ জনের বিরুদ্ধে অভিযোগ করেন তিনি।

পরে স্থানীয় গ্রাম প্রধানদের মাধ্যমে মেয়ের বাবা আলমগীর হোসেনকে ম্যানেজ করার চেষ্টা করা হয়। এ সময় তিনি ছেলের পিতা বাদশা আলমের কাছে তার মেয়ের নামে এক বিঘা (আম-বাগান)জমি রেজিস্ট্রি করে দেওয়ার দাবি করেন। এ শর্ত মেনে রোববার (১৮ অক্টোবর) রাতে উভয় পক্ষের সম্মতিতে ১ লক্ষ এক হাজার টাকা দেন মহর ধার্য করে তাদের বিয়ে সম্পন্ন হয়।

মামলার তদন্তকারি অফিসার (এস.আই)লুৎফর রহমান জানান, খবর পেয়ে ঐ রাতে দায়েরকৃত অপহরনের অভিযোগে অপহৃত স্কুল ছাত্রী ও অভিযুক্ত জয়কে আটক করে থানায় নিয়ে আসেন। এদিকে অভিযোগের পরে পুলিশ যেতে দেরি হওয়ায় মেয়ের বাবা ৯৯৯ এ ফোন করে ছিলেন। এরপর ছেলের বাবা জমি দিতে চাওয়ার পর নিজে উপস্থিত থেকে মেয়েকে বিয়ে দেন তার পিতা।

বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)নজরুল ইসলাম জানান, অপহরনের অভিযোগ দায়েরের পর সেটা নিয়মিত মামলা হিসেবে রেকর্ড করি। এরপর গোপন সংবাদের ভিত্তিতে ভিকটিমকে উদ্ধার করি। তাদেরেকে সোমবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top