রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

রাজশাহীতে কিশোর গ্যাংয়ের আরো ৬ সদস্য আটক


প্রকাশিত:
১১ অক্টোবর ২০২০ ২০:২৮

আপডেট:
৫ মে ২০২৪ ১৮:৩৮

প্রতীকী ছবি

রাজশাহী মহানগরীতে গভীর রাতে মোটরসাইকেলে সন্দেহজনকভাবে চলাফেরা করায় আরো ৬ জনকে আটক করেছে পুলিশ। শনিবার (১০ অক্টোবর) দিবাগত রাতে নগরীর শিরোইল এলাকার দোসর মন্ডলের মোড় ও বটতলা মোড় থেকে কিশোর গ্যাং চক্রের সদস্য সন্দেহে তাদের আটক করা হয়। পরে তাদের বোয়ালিয়া মডেল থানায় নেয়া হয়।

এর আগে শুক্রবার (৯ অক্টোবর) রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ১২ থানার বিভিন্ন এলাকা থেকে কিশোর গ্যাংয়ের ৫৬ জন সদস্যকে আটক করা হয়। এদের মধ্যে ৩২ জনকে মুচলেকা নিয়ে তাদের অভিভাবকের জিম্মায় দেয়া হয়েছে। বাকি ২৪ জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে শনিবার (১০ অক্টোবর) দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, সন্ধ্যার পর থেকে তিনজন মোটরসাইকেলে দেখলেই কোন কথা ছাড়াই ধরে থানায় আটক রাখতে হবে বলে শনিবার আরএমপি কমিশনার নির্দেশ দিয়েছেন। সেই নির্দেশনা অনুযায়ী তারা অভিযান চালিয়ে কিশোর গ্যাং চক্রের সদস্যদের চিহ্নিত করে আটক করছেন।

এবিষয়ে আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, কিশোর গ্যাংয়ের সদস্যরা পাড়া-মহল্লার প্রভাবশালী, মাস্তান বা বড় ভাইদের হয়ে সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে। মাদক সেবন, নারীদের উত্ত্যক্ত করাসহ ছোট ছোট ঘটনাকে কেন্দ্র করে মারামারি ও ঝগড়া বিবাদে জড়িয়ে পড়ছে। এসব ক্ষেত্রে অনেক সময় খুন-ধর্ষণের মতো ঘটনাও ঘটছে। এছাড়া তারা অপরাধ করার পরিকল্পনার অংশ হিসেবে বিভিন্ন গ্রুপ তৈরি করে নিজেদের মধ্যে যোগাযোগ স্থাপন করছে এবং পরিকল্পনা করছে।

তিনি বলেন, এমন পরিস্থিতিতে কিশোর গ্যাং ও কিশোর অপরাধীদের বিরুদ্ধে আরএমপি সাঁড়াশি অভিযান শুরু করেছে। এ অভিযান চলমান থাকবে। কিশোর গ্যাংয়ের সদস্যরা অন্য কোনো অপরাধের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top