রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

চারঘাটে রাস্তার ইট তুলে সীমানা প্রাচীর নির্মান


প্রকাশিত:
১১ অক্টোবর ২০২০ ০৪:০১

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ০৯:২১

ইট তুলে সীমানা প্রাচীর নির্মান। ছবি: প্রতিনিধি

রাজশাহীর চারঘাটে ক্ষমতার দাপট দেখিয়ে প্রকাশ্যে পৌরসভার রাস্তার ইট উঠিয়ে বাড়ির সীমানা প্রাচীর নির্মানের অভিযোগ উঠেছে আকবর আলী বাবলা নামের এক প্রভাবশালীর বিরুদ্ধে। এ ব্যাপারে চারঘাট পৌরসভা কতৃপক্ষ ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত আবেদন করেছেন।

পৌরসভার আবেদন ও লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৩ সেপ্টেম্বর চারঘাট থানাপাড়া গ্রামের " বায়তুত তাকাওয়া জামে মসজিদ" কমিটি ও এলাকাবাসির পক্ষে ১০১ জন সাক্ষরযুক্ত অভিযোগপত্র মেয়রের কাছে দায়ের করা হয়। পৌর মেয়র অভিযোগটি আমলে নিয়ে পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর আজমল হোসেন মতিকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দায়িত্ব অর্পণ করেন।

কাউন্সিলর আজমল হোসেন মতির ভাষ্য মতে, গত ২৯ সেপ্টেম্বর ঘটনাস্থলে গেলে দেখেন বিবাদী আকবর আলী বাবলার নির্দেশে কয়েকজন শ্রমিক ২০০৪ সালে পৌরসভা কতৃক নির্মিত এইচবিবি রাস্তার ইট তুলে সীমানা প্রাচীর নির্মানের জন্য গর্ত করছে। সে সময় এলাকাবাসী বাধা দিলে আকবর আলী ও তার স্ত্রী মিলি অকথ্য ভাষায় গালিগালাজ ও ভয়-ভীতি দেখায়। কাজ বন্ধের জন্য তাদেরকে অনুরোধ করলেও তারা মানতে রাজি হয়নি বলে কাউন্সিলর আজমল হোসেন মতি জানান।

লিখিত আবেদনে চারঘাট পৌর মেয়র জাকিরুল ইসলাম বিকুল জানান, পৌরসভার রাস্তার ইট তুলে বাড়ির সীমানা প্রাচীর নির্মানের বিষয়ে বিবাদিগনের সাথে আলোচনা হলেও তার সমাধান হয়নি। এর মুল কারন বিবাদি আকবর হোসেনের ছেলে তাসবির হোসেন সজিব। সে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কন্ট্রোল রুমে এস আই পদে কর্মরত রয়েছেন। তার প্রত্যক্ষ অসহযোগিতা ও দাম্ভিকতার কারনে আলোচনায় বসেও কোনো লাভ হয়নি।

মেয়র আরো জানান, পরবর্তীতে অনভিপ্রেত ঘটনা এড়াতে কাজ আপাতত বন্ধ রাখতে গত ৪ অক্টোবর বিবাদিদের বাড়িতে নোটিশ পাঠানো হয়। কিন্তু তারা নোটিশ গ্রহন,করেনি, বরং পৌরসভার কোন আদেশ মানতে রাজি নয় বলে পিয়নকে জানিয়ে দেয়। পৌরসভার অনুমোদন ছাড়া বি.এফ.এস রাস্তার ইট তুলে তারা স্থানীয় সরকার আইন ২০০৯ এর ৪র্থ তফসিল অনুযায়ী অপরাধ করেছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত আবেদন করেছেন বলে পৌর মেয়র জাকিরুল ইসলাম বিকুল জানায়।

উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা সামিরা বিষয়টি আমলে নিয়ে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) নিয়তি রানী কৈরীকে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে দায়িত্ব দিয়েছেন।

রাস্তার ইট তুলে সীমানা প্রাচীর নির্মানের বিষয়ে জানতে চাইলে বিবাদী আকবর আলী বাবলা বলেন, এসব অভিযোগ সবগুলো অসত্য। প্রাচীর নির্মানের বিষয়ে পৌরসভায় অনেক আগেই আবেদন করা হয়েছে। এছাড়াও তারা নিজেদের জমিতেই প্রাচীর নির্মাণ করছেন বলে জানান।

এ বিষয়ে জানতে চাইলে চারঘাট উপজেলা সহকারী কমিশনার(ভূমি) নিয়তি রানী কৈরী বলেন, পৌরসভা কতৃপক্ষের আবেদনটি পেয়েছি। বিষয়টি সঠিক ভাবে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।


আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top