রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

ধর্ষণ ও সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স : পররাষ্ট্র প্রতিমন্ত্রী


প্রকাশিত:
১১ অক্টোবর ২০২০ ০৩:৫২

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১২:৩৪

পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনের সাংসদ আলহাজ্ব শাহরিয়ার আলম বলেছেন, ‘ধর্ষক ও সন্ত্রাসীদের স্থান চারঘাট-বাঘার মাটিতে হবেনা। ধর্ষণ ও সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স’। শনিবার (১০ অক্টোবর) জেলার চারঘাট উপজেলায় বিভিন্ন উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরার সভাপতিত্বে আয়োজিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, সামাজিক সমস্যা দূর করার দায়িত্ব সকলের। দেশের চলমান প্রেক্ষাপটে আমরা পত্র-পত্রিকায় লক্ষ্য করেছি, মসজিদের ইমাম এবং মাদ্রাসা সুপার কর্তৃক নারী নির্যাতনের ঘটনা। এটা অত্যন্ত লজ্জাস্কর ও দুঃখজনক। আমাদের সরকার নারী এবং শিশুদের প্রতি যে সামাজিক নির্যাতন, তার বিরুদ্ধে সোচ্চার হয়েছে। এসিড নিক্ষেপের ঘটনায় সর্বোচ্চ শাস্তি যেমন মৃত্যুদন্ড, তেমনি নারী ও শিশু নির্যাতনের বিষয়েও অনুরুপ চিন্তা ভাবনা চলছে।

তিনি বলেন, আজকের এই সমাবেশ থেকে আমাদের সংকল্প নিতে হবে, এখন থেকে যাতে কোন এলাকায় নারী ও শিশু নির্যাতনের ঘটনা না ঘটে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম তুলে ধরে বলেন, ‘আমরা এখন বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার দ্বারপ্রান্তে এসে দাঁড়িয়েছি। অপ্রতিরোদ্ধ উন্নয়নের গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ। খুব শিঘ্রই বানেশ্বর থেকে ঈশ্বরদী যাওয়ার রাস্তটি আঞ্চলিক মহাসড়কে পরিণত হবে। আমাদের সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন, ২০২১ সালে কেউ গৃহহীন থাকবে না। আমরা সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি।’

তিনি আরো বলেন,নদী তীরবর্তী এলাকার মানুষের দুর্ভোগের কথা বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬শ ৮০ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন করেছেন। যা খুব দ্রুত সময়ের মধ্যেই বাস্তবায়ন করা হবে।

শাহারিয়ার আলম এমপি চারঘাট ও বাঘাবাসীর উদ্দেশ্যে বলেন,‘গত সাড়ে ১১ বছরে আমি দুই উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন থেকে শুরু করে অসংখ্য অবকাঠামো উন্নয়ন কাজ করেছি। তারপরেও বলছি, যদি কোন এলাকায় উন্নয়ন না হয়ে থাকে তো আপনারা আমাকে জানাবেন।’

এর আগে উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের সচিত্র প্রতিবেদন ভিডিও প্রদর্শনীর মাধ্যমে তুলে ধরেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নিয়তি রানী কৈরী।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন, মডেল থানার ওসি সমিত কুমার কুন্ডু, উপজেলা আ’লীগসভাপতি আনোয়ার হোসেন, পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার মমিনুল ইসলাম, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সামিউল হক, শিক্ষা নির্বাহী প্রকৌশলী রেজাউল ইসলাম, উপজেলা ভাইস-চেয়ারম্যান গোলাম কিবরিয়া বিপ্লব, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল হক, উপজেলা যুবলীগের সভাপতি মাহমুদুল হাসান মামুন এবং সকল ইউপি চেয়ারম্যানসহ আ’লীগের সহযোগী সংগঠন ও সুশিল সমাজের নেতৃবৃন্দ।

এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম চারঘাটে ১২টি প্রকল্প ও নবনির্মিত ভবনের উদ্বোধন করেন।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top