রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

শিশু রবিনকে বাঁচাতে এগিয়ে আসুন


প্রকাশিত:
৭ অক্টোবর ২০২০ ০১:০৫

আপডেট:
২ মে ২০২৪ ২২:২৫

শিশু রবিন। ছবি: প্রতিনিধি

১ বছর ২ মাস বয়সের শিশু রবিন। গরীব বাবা মায়ের আদরের ছোট সন্তান। জন্মের পর তাকে নিয়ে কেবলমাত্র স্বপ্ন দেখা শুরু করেছিলেন দিনমজুর বাবা-মা। কিন্ত হঠাতই সেই স্বপ্নে বাধ সাঁজে হাইড্রোক্যাফালাস বা মস্তিষ্কে পানি জমাট বাঁধা নামে একটি রোগ। জন্মের তিন মাস পর সেই রোগে আক্রান্ত হয় রবিন। যেন ফুল হয়ে ওঠার আগেই কুঁড়িতে ঝরে পরতে যাচ্ছে শিশু রবিন।

রাজশাহী জেলার বাঘা উপজেলার তুলশিপুর গ্রামের দিনমজুর আনিসুর রহমান ও গৃহিনী ঝর্ণা বেগম দম্পতির সন্তান রবিন। এক মেয়ে ও এক ছেলের মধ্যে রবিন ছোট। তাই সে বাবা মায়ের খুবই আদরের সন্তান।

রবিনের মা ঝর্ণা বেগমের সাথে কথা বলে জানা যায়, জন্মের তিন মাস পর্যন্ত কোন সমস্যা ছিলো না। সব কিছুই ঠিক ঠাক ছিলো। তবে তিন মাস পর দেখা যায় ধীরে ধীরে রবিনের মাথা বড় হতে থাকে। মাথা তুলতে পারে না, উপরের দিকে তাকাতেও পারে না। শুধু নিচের দিকে তাকিয়ে থাকে। এছাড়া কোন কারন ছাড়াই খুব কান্না কাটি করে কিছুই খেতে চায় না। মাঝে মাঝে খিঁচুনী দেয়।

পরে রবিনকে নিয়ে স্থানীয় ডাক্তারের কাছে যান তারা। ডাক্তার তাকে দেখার পর উন্নত চিকিৎসা করাতে রবিনকে রাজশাহীতে নিয়ে যেতে বলেন। রাজশাহী রয়েল হাসপাতালে ডা: লাইলাতুল কাদির মুলকিকে দেখান। তিনি পরীক্ষার রিপোর্ট দেখে বলেন রবিনের মস্তিষ্কে পানি জমেছে। অপারেশন করাতে হবে। তার জন্য প্রায় ২ লক্ষ টাকা প্রয়োজন।

রবিনের মা ঝর্ণা বেগম আরও বলেন, গরিব মানুষ এত টাকা কোথায় পাবো। কয়েক শতক বাড়ি ভিটা ছাড়া কিছুই নাই। দিনমজুর করে যা আয় হয় তা দিয়ে কোন রকম সংসারের তিন বেলা খাবার জোটে। তারপরও সামান্য কিছু টাকা জমিয়েছি। বাকি টাকা কিভাবে জোগাড় করবো বলে কান্নায় ভেঙ্গে পড়েন ঝর্ণা বেগম।

কান্না জড়িত কন্ঠে ঝর্ণা বেগম বলেন, আমার যতই কষ্ট হোক আমি আমার সন্তানকে সুস্থ করে তুলবো। সবার কাছে একটাই অনুরোধ আমার সন্তানকে বাঁচাতে আপনারা এগিয়ে আসুন।

এ বিষয়ে চিকিৎসকরা জানান, শিশু রবিনের মস্তিষ্কে পানি জমে গেছে। তাই তার মাথা ধীরে ধীরে ফুলে গেছে। তবে অপারেশন করানো গেলে সে সুস্থ হয়ে উঠবে।

যোগাযোগ-
বিস্তারিত জানতে মোবা- ০১৩১২-২৪২৫৩২।
রবিনের মা ঝর্ণা বেগম- ০১৭৩৭১৬৮১৯৫।

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top