রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

চারঘাটে আন্তর্জাতিক অহিংস দিবস পালন


প্রকাশিত:
৩ অক্টোবর ২০২০ ০৫:০৩

আপডেট:
২ মে ২০২৪ ১৭:১০

চারঘাটে আন্তর্জাতিক অহিংস দিবস পালন

‘সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ গড়ি’ এই স্লোগানকে সামনে রাজশাহীর চারঘাট উপজেলায় আন্তর্জাতিক অহিংস দিবস পালিত হয়েছে। শুক্রবার (০২ অক্টোবর) দিবসটি পালনের আয়োজন করে পিস ফ্যাসিলেটটর গ্রুপ(পিএফজি) ও দি হাঙ্গার প্রজেষ্ট বাংলাদেশ।

উল্লেখ্য ২০০৭ সালের ১৫ই জুন জাতিসংঘের সাধারণ সভায় ২রা অক্টোবরকে আন্তর্জাতিক অহিংস দিবস হিসেবে ঘোষণা করা হয়। তখন থেকেই বিশ্বের বিভিন্ন দেশে দিবসটি পালিত হয়ে আসছে। অহিংস আন্দোলনের প্রবক্তা ও ভারতের জাতির জনক মোহনদাস করমচাঁদ গান্ধীর জন্মদিনও ২রা অক্টোবর। এই দিনকেই অহিংস দিবস হিসেবে বেছে নেয়া হয়েছে। দিবসটি উপলক্ষে সকাল ১০ টায় চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয় থেকে র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চারমাথা মুক্তিযুদ্ধ চত্ত¡রে পথসভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আ’লীগের সদস্য ও পিস এ্যাম্বাসেডর সাইফুল ইসলাম বাদশা, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক একরামুল হক, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হানুল হক রানা, বিএনপি নেতা আকরাম হোসেন, জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রায়হান, পিএফজির চারঘাট উপজেলা সমন্বয়কারী সাংবাদিক আবুল কালাম আজাদ(সনি), পূজা উদযাপন কমিটির সভাপতি স্বপন কুমার সাহা প্রমুখ।

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top