রাজশাহী রবিবার, ২০শে সেপ্টেম্বর ২০২০, ৬ই আশ্বিন ১৪২৭

রাজশাহীতে রাস্তা বন্ধ করে প্রাচীর নির্মাণের অভিযোগ


প্রকাশিত:
১৪ সেপ্টেম্বর ২০২০ ১৮:৫২

আপডেট:
১৪ সেপ্টেম্বর ২০২০ ১৯:০১

রাস্তা বন্ধ করে প্রাচীর নির্মাণ করলে সেটি ভেঙ্গে ফেলে স্থানীয়রা। ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহী মহানগরীতে জনসাধারণের চলাচলের রাস্তা বন্ধ করে প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছে। সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ১২টায় রাজশাহী প্রেসক্লাবে নগরীর ২৫ নম্বর ওয়ার্ডের রানীনগর এলাকার বাসিন্দারা এমন অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন।

লিখিত বক্তব্যে তারা জানান, মহানগরীর রানীনগর পানির ট্যাংকি মহল্লার একটি রাস্তা দিয়ে প্রতিদিন হাজারো মানুষের চলাচল। কিন্ত ঈদুল ফিতরের পর ওই এলাকার রঞ্জু, তার ভাই রবিন, দুলাল ও পিয়াল প্রভাব খাটিয়ে সড়কটি বন্ধ করে প্রাচীর নির্মাণ শুরু করেন। এলাকাবাসী বাধা দিতে গেলে তারা প্রাণনাশের হুমকি দেন।

সংবাদে সম্মেলনে লিখিত বক্তব্য পড়ছেন এলাকাবাসী। ছবি: রাজশাহী পোস্ট

এলাকাবাসী জানান, রাস্তাটি বন্ধ করায় স্থানীয় ৪০ টি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে। এঘটনায় গত ২৬ আগস্ট স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরকে লিখিত অভিযোগ দিলে তিনি রাস্তাটি খুলে দিতে উভয়পক্ষকে নিয়ে সালিশে বসেন। তবুও তারা জোর খাটিয়ে রাস্তা বন্ধ করে রেখেছেন। রাস্তাটি উন্মুক্ত করার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

তবে রঞ্জু নামে অভিযুক্তদের একজন এমন অভিযোগ অস্বীকার করে বলেন, দলিলের কোথাও রাস্তার বিষয়টি উল্লেখ নেই। তবুও তারা আলোচনা সাপেক্ষে রাস্তা কিছুটা ছাড়তে রাজি হন। কিন্ত আলোচনায় বসার আগেই স্থানীয়রা তাদের নির্মাণকৃত প্রাচীর ভেঙ্গে ফেলেছে।

এবিষয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে। সালিশে বসে মীমাংসা করে দেয়া হবে।

 

আরপি/আআ




আপনার মূল্যবান মতামত দিন:

Top