রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

রাজশাহীতে কাঁচাবাজার নির্মাণে জমি অধিগ্রহণের সিদ্ধান্তের প্রতিবাদ


প্রকাশিত:
১০ সেপ্টেম্বর ২০২০ ২১:০২

আপডেট:
১০ সেপ্টেম্বর ২০২০ ২১:০৮

এলাকাবাসীর মানববন্ধন। ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহীতে কাঁচাবাজার নির্মাণের জন্য জমি অধিগ্রহণের সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন স্থানীয়রা। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় মহানগরীর হড়গ্রাম বাজারে ‘পশ্চিমাঞ্চল সচেতন এলাকাবাসী’র ব্যানারে এই কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সাবেক সহঃ সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা। শামীম হাসান রকির সঞ্চালনায় এ কর্মসূচিতে মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান, সাব্বির হোসেন উল্লাসসহ অর্ধশতাধিক স্থানীয় নারী পুরুষ অংশ নেন।

মানববন্ধনে বক্তারা জানান, মহানগরীর নন্দীপুকুর ও তার পাশের এলাকায় কাঁচাবাজার নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)। এখানে বাজারের জন্য জমি অধিগ্রহণ করা হলে তারা ক্ষতিগ্রস্ত হবেন। তারা বলেন, এলাকাটিতে প্রায় ২০০ পরিবারের বসবাস। সম্প্রতি রাস্তা সম্প্রসারণের জন্য ৫০টি পরিবারের জমি অধিগ্রহণ করা হয়েছে। তারা ক্ষতিগ্রস্ত হয়েছেন। বাড়িঘর ভেঙে নতুন করে করেছেন। এখন কাঁচাবাজারের জন্য আবার জমি অধিগ্রহণ করা হলে তাদের বসবাসের জায়গা থাকবে না। তাছাড়া অনেককে আবারও নতুন বাড়ি-ভবন ভেঙে ফেলতে হবে। তাই বক্তারা নন্দীপুকুর ও হড়গ্রামে কাঁচাবাজার নির্মাণ না করে বিকল্প ফাঁকা কোন জায়গায় সেটি করার আহ্বান জানান।

তারা বলেন, তারা সিটি করপোরেশনকে বিকল্প সাতটি ফাঁকা জায়গা দেখিয়েছেন। সেসব জায়গার কোন একটিতে কাঁচাবাজার করা হলে তারা ক্ষতির হাত থেকে রক্ষা পাবেন। তারা তাদের দাবি বিবেচনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

 

আরপি/আআ-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top