রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

রাজশাহী

চাপাইয়ে জরায়ু কেটে অপারেশন, প্রসূতির জীবন বিপন্ন!


প্রকাশিত:
২৫ সেপ্টেম্বর ২০১৯ ০৪:৩১

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১৯:১০

ছবি: প্রতীকী

চাঁপাইনবাবগঞ্জের নাচোলের মডার্ন ইসলামী হাসপাতালে ভুল অপারেশনে এক প্রসুতির জীবন বিপন্ন হবার অভিযোগ উঠেছে। বেসরকারী হাসপাতাল কর্তৃপক্ষ অবশেষে রামেক হাসপাতালে রেফার করেছে। ওই প্রসুতি নাচোল উপজেলার সদর ইউনিয়নের খেসবা গ্রামের দিনমজুর আলাল উদ্দিনের স্ত্রী সুরমালী খাতুন(২৫)।

বাদির অভিযোগপত্রে জানাগেছে, গত ১০ সেপ্টেম্বর সুরমালী খাতুন এর প্রসব ব্যথা দেখা দিলে তার পিতা মুনসুর আলী বেসরকারী ক্লিনিক নাচোল মডার্ণ ইসলামী হাসপাতালে নিয়ে যান। সেখানে সুরমালী খাতুনকে ভর্তি করা হলে ভুয়া ডাক্তার ও নার্স রোগির জরায়ু থেকে মলদ্বার পর্যন্ত কেটে অপারেশন করে বাচ্চা বের করেন। রোগী সুস্থ না হতেই পর দিন হাসপাতাল কর্তৃপক্ষ প্রসুতিকে বাড়ি পাঠিয়ে দেয়। কিন্তু বাড়ি পৌছার পর ওই প্রসুতির যন্ত্রনা এবং প্রসাবের দ্বার দিয়ে মল বের হতে থাকলে আবারও মর্ডাণ ইসলামী হাসপাতালে এসে তারা অভিযোগ করেন।

এসময় কর্তৃপক্ষ বিভিন্ন ধরনের টালবাহানা করতে থাকে এবং বেশ কয়েকদিন ধরে হাসপাতালে ভর্তি করে রেখে সময় ক্ষেপন করেন। এক পর্যায়ে ক্লিনিক কর্তৃপক্ষ রোগির অবস্থা সঙ্কটাপন্ন হলে গত ২২ সেপ্টম্বর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। বর্তমানে ওই প্রসুতি রামেক হাসপাতালের ২৩ নং ওয়ার্ডের ২৫ নং বেডে চিকিৎসাধীন রয়েছে বলে প্রসুতির পিতা মুনসুর আলি জানান। তিনি প্রতিকার চেয়ে ভূয়াডাক্তার, নার্স ও হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে নাচোল থানায় একটি অভিযোগ দাখিল করেছেন।

হাসপাতাল কর্তৃপক্ষের অসহযোগিতার কারণে নিরুপায় হয়ে প্রতিকার চেয়ে মেয়ের পিতা ফতেপুর ইউনিয়নের শিংরইল গ্রামের মুনসুর আলী থানায় অভিযোগ করেছেন। নাচোল থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

নাচোল থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে। এব্যাপারে মর্ডান ইসলামী হাসপাতালের পরিচালক ডাঃ শফিকুল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ভুয়া ডাক্তার নয় রাজশাহী থেকে আসা অভিজ্ঞ ডাঃ সুইট একজন নার্স এর সহযোগিতায় অপারেশন করেন। রোগির সর্বোত্তম চিকিৎসার জন্য বর্তমানে তাকে রামেক হাসপাতালে পাঠানো হয়েছে।

 

 

আরপি/ এমএইচ

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top