রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

পুঠিয়ায় ৪৫০ শিক্ষার্থীর একজন নেই, ৩৬ শিক্ষকের মধ্যে ৫ কলেজে


প্রকাশিত:
২৪ সেপ্টেম্বর ২০১৯ ২১:৪৭

আপডেট:
৩ মে ২০২৪ ২১:৩১

পুঠিয়া মহিলা ডিগ্রি কলেজে সাড়ে ৪5০ শিক্ষার্থীর মধ্যে এক জনকেও পেলেন না উপজেলা কর্মকর্তা (ইউএনও) ওলিউজ্জামান। শিক্ষাপ্রতিষ্ঠানটির ৩৬ জন শিক্ষকের মধ্যে মাত্র ৫ জন উপস্থিত ছিলেন। ছিলেন না কলেজটির অধ্যক্ষ ফয়েজুর রহমানও। তাই তাকে শোকজ করা হয়েছে।
 
সোমবার (২৩ সেপ্টম্বর) সন্ধ্যায় পুঠিয়া উপজেলা কর্মকর্তা (ইউএনও) ওলিউজ্জামান জানায়, শিক্ষাপ্রতিষ্ঠানটিতে শিক্ষক-শিক্ষার্থীরা নিয়োমিত আসে না। এমন অভিযোগে গতকাল রোববার (২৩ সেপ্টম্বর) বেলা সাড়ে ১২টার দিকে আকস্মিক অভিযান পারিচালনা করা হয়।
 
এসময় একজন শিক্ষার্থীকেও পাওয়া যায়নি। এছাড়া ৫ জন শিক্ষা ছিলো। শিক্ষাপ্রতিষ্ঠানটির শিক্ষকরা তাকে (ইউএনও) জানায়, বৃষ্টির কারণে দেড় ঘন্টা আগে শিক্ষার্থীরা বাড়ি চলে গেছে। এছাড়া বেশ কিছু শিক্ষকের ক্লাস না থাকায় তারা বাড়ি চলে গেছে।
 
কলেজটির অধ্যক্ষ ফয়েজুর রহমান বলেন, শোকজের বিষয়ে শুনেছি। শিক্ষকরা নিয়োমিত আসে প্রতিষ্ঠানে। কলেজের সভাপতির অনুমতি ছাড়ায় ছুটির বিষয়ে তিনি বলেন, আমি ঢাকায় ছিলাম আমার উপাধ্যক্ষকে লিখিত ভাবে ছুটির বিষয়ে জানিয়ে দায়িত্ব দেওয়া হয়।
 
তিনি আরো বলেন, কলেজটিতে একাদশ-দ্বাদশ ও ডিগ্রি মিলে সাড়ে ৪০০ শিক্ষার্থী। এর মধ্যে শুধু  একাদশ-দ্বাদশ শ্রেণিতে প্রায় ৩০০ জন শিক্ষার্থী। বিভিন্ন বিষয়ে মোট ৩৬ জন শিক্ষক।
 
শিক্ষাপ্রতিষ্ঠানটির সভাপতি ও ইউএনও ওলিউজ্জামান বলেন, ছুটি না নিয়ে ঢাকায় গেছেন অধ্যক্ষ। তাই শোকজ করা হয়েছে তাকে। এছাড়া অনুপস্থিত শিক্ষককের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করতে বলা হয়েছে অধ্যক্ষকে।
 
আপি/ এআর


আপনার মূল্যবান মতামত দিন:

Top