রাজশাহী মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

চারঘাট প্রাণিসম্পদ অফিসারের কার্যালয়ে ট্রেনিং হল নির্মানে অনিয়ম


প্রকাশিত:
২২ জুলাই ২০২০ ০১:৩৯

আপডেট:
৩০ এপ্রিল ২০২৪ ০০:১৪

চারঘাট প্রাণিসম্পদ অফিস

রাজশাহীর চারঘাটে প্রাণিসম্পদ অফিসারের কার্যালয়ে ট্রেনিং হলরুম নির্মান ও আসবাবপত্র সরবারহ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। পূর্বের ফাটল ধরে দেবে যাওয়া পিএলডিপি ভবনের উপরেই চলছে 'Vertical Extension' এর কাজ।

জানা যায়, প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের আওতায় চারঘাট উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয়ে ট্রেনিং হল নির্মানের কাজ চলছে। এই কাজের নির্মান ব্যয় প্রায় ২৩ লক্ষ টাকা। টিউলিপ কন্সট্রাকশনের কাছে থেকে সাব-কনটাকটার হিসাবে কাজ করছে লিজা কন্সট্রাকশন।

লিজা কন্সট্রাকশন কাজ শুরু সময় থেকেই নানা অনিয়মের অভিযোগ উঠেছে। আগের পিএলডিপি ভবনটি বিভিন্ন জায়গায় ফাটল ধরেছে, ভবনের মেঝে দেবে গেছে। এই অবস্থাতেই পিএলডিপি ভবনের উপরে চলছে 'Vertical Extension' এর কাজ। তাতে পিএলডিপি ভবন এবং নবনির্মিত ট্রেনিং হল দুইটাই ক্ষতিগ্রস্থ হবে বলে প্রাণিসম্পদ অফিসের কর্মকর্তারা জানান।

নবনির্মিত ট্রেনিং হল নির্মানে নিম্ন মানের সামগ্রী ব্যবহারের অভিযোগও রয়েছে। ভবনের জানালা, দরজা থেকে শুরু করে নির্মানের কাজের কোনো অংশেই দরপত্রের নিয়ম মানা হচ্ছে না।

চারঘাট উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মিজানুর রহমান জানান, ঠিকাদারি প্রতিষ্ঠান নিজেদের খেয়াল খুশিমত কাজ করছেন। নির্মানে কাজে পর্যাপ্ত পানিও ব্যবহার করা হয়না। নির্মানে কাজে অনিয়মের বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানকে একাধিকবার জানালেও তারা গুরুত্ব দেয় না। পিএলডিপি ভবন হস্তান্তরের ৫ বছরের মধ্যেই ফাটল ধরেছে, মেঝে দেবে গেছে, পলেস্তার খসে খসে পড়ছে। এ অবস্থায় চলমান ট্রেনিং হল নির্মানে যত্নবান না হলে আগামীতে এটার অবস্থাও হবে পিএলডিপি ভবনের মত।

তবে নির্মানে কাজে অনিয়মের বিষয়টি অস্বীকার করেছেন সাব-কন্টাকটার লিজা কন্সট্রাকসনের মালিক শাহ আলম। তিনি বলেন, সিডিউল অনুযায়ী কাজ করা হচ্ছে। অনিয়মের অভিযোগ ভিত্তিহীন। শতভাগ সঠিক হয়তো সম্ভব না, তবে নব্বই ভাগ কাজ সঠিক ভাবে হচ্ছে।

 

আরপি/আআ-২৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top