রাজশাহী বুধবার, ২২শে মে ২০২৪, ৮ই জ্যৈষ্ঠ ১৪৩১

গোদাগাড়ীতে পুকুর ভরাটে সৃষ্ট জলবদ্ধতায় দুর্ভোগে কয়েক পরিবার


প্রকাশিত:
১৩ জুলাই ২০২০ ০৪:৩৮

আপডেট:
১৩ জুলাই ২০২০ ০৪:৪৩

পুকুর খননে সৃষ্ট জলবদ্ধতায় দুর্ভোগে অনেকগুলো পরিবার

রাজশাহীর গোদাগাড়ীতে মাটি ভরাট করে পুকুর খননের জন্য বৃষ্টির পানিতে জলবদ্ধতা সৃষ্টি হয়েছে। আর এতে দুর্ভোগে পড়েছেন বেশ কিছু পরিবার।

স্থানীয় সূত্রে জানা গেছে, আক্কাশ আলী নিজ জমিতে পুকুর খনন করে লিজ দেন এনামুল হক তোতার কাছে। সে পুকুর লিজ নেওয়ার পর পুকুরের চারপাশে মাটি ভরাট করে উঁচু করে এতে জলাবদ্ধতায় দেওপাড়া ইউনিয়নের বিজয়নগর তালধারী গ্রামের ১০-১৫ পরিবার দুর্ভোগ পোহাচ্ছেন।

এতে ওই এলাকায় জলবদ্ধতা সৃষ্টি হয়ে দুর্ভোগ শিকার হন আব্দুল খালেক মুক্তিযোদ্ধাসহ গ্রামবাসী । এর প্রতিকারের চেয়ে গ্রামবাসীরা পুকুর মালিক ও ইজারাদারের বিরুদ্ধে সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ ইমরানুল হকের এর বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন ।

পুকুর খননে সৃষ্ট জলবদ্ধতায় দুর্ভোগে বেশ কিছু পরিবার

এ বিষয়ে অভিযুক্ত আক্কাশ হাজী মুঠোফোনে বলেন, আমি পুকুর খনন করে লিজ দিয়েছি এতে গ্রামবাসী পানি বন্দি হয়েছে আমি বিষয়টি জানি আমি গ্রামবাসীকে পানি নিষ্কাশনের জন্য জমি দেখিয়ে দিয়েছি তারপরও তারা অভিযোগ করেছেন। গ্রামবাসী পানিবন্দি থেকে ক্ষতিগ্রস্ত হোক এটা আমি চাইনা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ ইমরানুল হক জানান, বিজয়নগর তালধারী গ্রামবাসীদের একটি লিখিত অভিযোগ পেয়েছি। ইউনিয়ন নায়েবকে তদন্ত পূর্বক বাঁধটির ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেওয়া হয়েছে। 

আরপি/ এএন-৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top