রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

রাজশাহী বিভাগে একদিনে মৃত্যু ৫, শনাক্ত ২১৯


প্রকাশিত:
৩ জুলাই ২০২০ ০২:৫৮

আপডেট:
৩ জুলাই ২০২০ ০২:৫৯

ছবি: প্রতীকী

রাজশাহী বিভাগে করোনাভাইরাসে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। জানা গেছে বুধবার (০১ জুলাই) তার বিভিন্ন সময় মারা যান। এদিকে বিভাগে নতুন করে ২১৯ জন করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (০২ জুলাই) এ তথ্য নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য ।

তিনি জানান, মারা যাওয়া পাঁচজনের মধ্যে তিনজনের বাড়ি সিরাজগঞ্জ। আর একজন করে মারা গেছেন রাজশাহী ও বগুড়া। বিভাগে এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৮৫ জনে দাঁড়াল। এর মধ্যে ৫৩ জনই বগুড়ার বাসিন্দা। এছাড়া রাজশাহীতে ৯, নওগাঁয় ৬, নাটোরে ১, সিরাজগঞ্জে ৮ এবং পাবনায় ৮ জনের মৃত্যু হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটে এখনও কারও মৃত্যু হয়নি। বুধবার নতুন শনাক্ত ২১৯ জনের মধ্যে ১০৬ জনই রাজশাহীর বাসিন্দা। এদিন বগুড়ায় ৭৩, সিরাজগঞ্জে ১৫, নাটোরে ১২ এবং জয়পুরহাটে ১৩ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও পাবনায় নতুন ভাবে করেনা শনাক্ত হয়নি।

বিভাগে এখন করোনায় আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৮৯৮ জনে দাড়িয়েছে। এর মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ৩ হাজার ৫২ জন । দ্বিতীয় অবস্থানে আছে রাজশাহী। এদের আক্রন্ত সংখ্যা ৭৮৫ জন। সিরাজগঞ্জে ৪৯৪ জন, নওগাঁয় ৪৫২ জন, পাবনায় ৪৪৭ জন, জয়পুরহাটে ৩৮১ জন, নাটোরে ১৮৬ জন এবং চাঁপাইনবাবগঞ্জে ১০১ জন শনাক্ত হয়েছেন। বিভাগে একন পর্যন্ত সুস্থ হয়েছে ১ হাজার ৬৭২ জন।

এর মধ্যে বুধবার সুস্থ করোনামুক্ত হয়েছেন ১৭২ জন। এদের মধ্যে ১৩৩ জন বগুড়ার বাসিন্দা। এছাড়া নওগাঁর ১০, জয়পুরহাটের ৫ এবং পাবনা ও সিরাজগঞ্জের ১০ জন করে রোগী করোনামুক্ত হয়েছেন।

এ পর্যন্ত রাজশাহীতে ১১৪, চাঁপাইনবাবগঞ্জে ৬১, নওগাঁয় ২৮৪, নাটোরে ৬৪, জয়পুরহাটে ১৪৪, বগুড়ায় ৮০২, সিরাজগঞ্জে ৬৫ এবং পাবনায় ১৩৮ জন সুস্থ হয়েছেন।

গোটা বিভাগে এখনও হাসপাতালে আছেন ৫৯২ জন। জানা গেছে বাকি করোনা রোগীরা বাড়িতেই আইসোলেশনে আছেন।

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top