রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

পুঠিয়ায় কোটি টাকার নকল কসমেটিকস জব্দ


প্রকাশিত:
২ জুলাই ২০২০ ১৩:৫০

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৫:৪৯

ছবি: পুঠিয়ায় নকল কসমেটিক তৈরির কারখানায় অভিযান

রাজশাহীর পুঠিয়ায় দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের নকল কসমেটিক তৈরির কারখানায় অভিযান চালিয়ে কোটি টাকার নকল কসমেটিকস জব্দ করা হয়েছে। এ সময় কারখানা মালিক মাসুদ রানাসহ পাঁচজনকে আটক করা হয়েছে।

বুধবার (১ জুলাই) রাতে উপজেলার সদর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের রামজীবনপুর এলাকার কারখানাটিতে অভিযান পরিচালনা করা হয়।

আটককৃতরা হলেন- ওই মোশাররফ হোসেনের ছেলে মাসুদ রানা (৩৬), তার ভাই শফিকুল ইসলাম (৩১), মাসুদ রানার স্ত্রী দিলরুবা (৩২) একই উপজেলার আব্দুল লতিফের স্ত্রী সাবেরা (৩১) ও জাহিদ (১৬)।

জানা গেছে, রামজীবনপুর গ্রামে গোপনে নকল কসমেটিকস তৈরির কারখানা গড়ে তুলেছিলেন মাসুদ রানা। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে বুধবার রাত নয়টার দিকে পুঠিয়ার সহকারী কমিশনার (ভূমি) রোমানা আক্তারের নেতৃত্বে অভিযান চালানো হয়।

এ সময় নামি-দামি দেশি-বিদেশি কোম্পানির নয় প্রকারের বিপুল পরিমাণ নকল কসমেটিকস সামগ্রী জব্দ করা হয়। এর মধ্যে ভারতীয় পতেঞ্জলি কোম্পানির বিভিন্ন কসমেটিকসই বেশি জব্দ করা হয়। যেগুলো এখানেই তৈরি করা হতো।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) রাজশাহী উপ-পরিচালক (ডিডি) মোহাম্মদ সৈয়দ হোসেন জানান, আটক মাসুদ রানা রাজশাহী ছাড়াও ডিলারদের মাধ্যমে দেশের বিভিন্ন জেলায় এসব নকল কসমেটিকস সরবরাহ করতেন। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে মামলা করা হবে।

 

আরপি/আআ-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top