রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

বাঘায় আরোও ৫ ভিক্ষুককে পূনর্বাসন


প্রকাশিত:
২ জুলাই ২০২০ ০১:৫১

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১১:২৮

ছবি: বাঘায় ভিক্ষুকদের পূনর্বাসন

রাজশাহীর বাঘায় আরোও ৫ ভিক্ষুককে পূনর্বাসন করা হয়েছে। বুধবার (১ জুলাই) বেলা ১২টার দিকে ৫ জনকে মুদিখানার দোকানের সামগ্রী ও ছাগল দিয়ে পূনর্বাসন করা হয়। এ উপজেলায় মোট ১৯ জনকে ভিক্ষুককে পূনর্বাসন করা হলো।

এ সময় উপস্থিত ছিলেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দিন লাভলু, উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা, ডা. রকোনুজ্জামান, একটি বাড়ি একটি খামার প্রকল্প কর্মকর্তা মনিরুল ইসলাম, আনছার ভিডিপি অফিসার মিলন কুমার দাস প্রমুখ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার জানান, বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে ভিক্ষুক পূনর্বাসন প্রকল্প বাস্তবায়নের লক্ষে ৫০ জন ভিক্ষককে নিয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

ওই কর্মশালায় যারা স্বাভাবিক জীবনে ফিরতে চান তাদের তালিকা করে পর্যায়ক্রমে পূনর্বাসন করা হচ্ছে।
বাঘা উপজেলা চেয়ারম্যান এ্যাড: লায়েব উদ্দিন লাভলু জানান, বর্তমান সরকার দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। ভিক্ষাবৃত্তির বিরুদ্ধে অবস্থান নিয়ে দেশ থেকে ভিক্ষাবৃত্তি উচ্ছেদ ও ভিক্ষুকদের তালিকা করা হয়েছে। এই তালিকা অনুযায়ী পর্যায়ক্রমে অর্থ সহায়তা দিয়ে পূনর্বাসন কার্যক্রম শুরু করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৭ জুন ৮ জন, ২৪ জুন ৬ জন ও ১ জুলাই ৫ জন ভিক্ষুককে পর্যায়ক্রমে ছাগল, সেলাই মেশিন, কাপড়, মুদি দোকান এবং প্রতিবন্ধীকে ভ্যানগাড়ি দিয়ে পূনর্বাসন করা হয়েছে।

 

আরপি/আআ-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top