রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে আরও দুই সাংবাদিক করোনা আক্রান্ত


প্রকাশিত:
২৪ জুন ২০২০ ০৪:৫৭

আপডেট:
২৪ জুন ২০২০ ০৬:০৫

মোফাজ্জল বিদ্যুৎ ও আমানুল্লাহ আমান

রাজশাহীতে আরও দুই সাংবাদিক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার (২২ জুন) রাজশাহীর পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা পজিটিভ এসেছে।

আক্রান্তরা হলেন- ইউনিভার্সাল২৪নিউজ ডট কম এর নিজস্ব প্রতিবেদক মোফাজ্জল বিদ্যুৎ এবং পল্লী টিভি ও দৈনিক লাখো কণ্ঠ’র রাজশাহী জেলা প্রতিনিধি আমানুল্লাহ আমান।

জানা গেছে, মোফাজ্জল বিদ্যুৎ রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির (আরসিআরইউ) সাংগঠনিক সম্পাদক এবং আমানুল্লাহ আমান রাজশাহী প্রেসক্লাবের সদস্য।

সাংবাদিক মোফাজ্জল বিদ্যুৎ জানান, গত ১৬ জুন থেকে তার শরীরে হালকা জ্বর অনুভূত হয়। ২১ জুন সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন তিনি। পরের দিন ২২ জুন পাওয়া রিপোর্টে তার করোনা পজিটিভ আসে।

মোফাজ্জল বিদ্যুৎ বলেন, ঘরে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছি। বর্তমানে কোনো উপসর্গ নেই। মানসিক ও শারীরিকভাবে সুস্থ আছেন বলে জানান তিনি।

সাংবাদিক আমানুল্লাহ আমান বলেন, আমার কোন উপসর্গ নেই। এখন পর্যন্ত সুস্থ আছি। সপ্তাহখানেক আগে হাসপাতালে গিয়েছিলাম। এছাড়াও আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে যাওয়াতে আক্রান্ত হয়ে থাকতে পারি। তবে আমার কোন সমস্যা দেখা দেয়নি এবং আমি ভালো আছি।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, ঐ দিন তাদের ল্যাবে ১২০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রাজশাহী নগরীতে থাকা ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে রাজশাহীতে মোট ৮ জন সাংবাদিক করোনায় আক্রান্ত হলেন। অন্য ছয় সাংবাদিক হলেন- মোহনা টেলিভিশনের বিভাগীয় প্রতিনিধি মেহেদী হাসান শ্যামল (৪২), এসএ টেলিভিশনের ক্যামেরাপার্সন আবু সাঈদ (৩৫), স্থানীয় দৈনিক সানশাইনের স্টাফ রিপোর্টার আসাদুজ্জামান নূর (২৪), রাজশাহী সংবাদের স্টাফ রিপোর্টার আবদুর রহিম (২৩), কৃষিভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল এগ্রিকেয়ার টোয়েন্টিফোর ডটকমের রাজশাহী জেলা প্রতিনিধি মেহেদী হাসান (২৩) ও দৈনিক সোনালী সংবাদ ও খোলা কাগজের দুর্গাপুর উপজেলা প্রতিনিধি মিজানুর রহমান (৩৫)।

মেহেদী হাসান শ্যামল (ওপরে বাম থেকে), আবু সাঈদ, ও মিজানুর রহমান। নিচে বাম থেকে আসাদুজ্জামান নূর, আবদুর রহিম ও মেহেদী হাসান

এদের মধ্যে মেহেদী হাসান শ্যামল রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক। আর আসাদুজ্জামান নূর রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক।

প্রসঙ্গত, আসাদুজ্জামান নূর, আবদুর রহিম, মেহেদী হাসান ও মিজানুর রহমানের করোনা সনাক্ত হয় ২০ জুন, মেহেদী হাসান শ্যামলের ১৫ জুন ও আবু সাঈদের ৮ জুন করোনা সনাক্ত হয়।

 

আরপি/এএন-১



আপনার মূল্যবান মতামত দিন:

Top