রাজশাহী বুধবার, ৮ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১

আবারো করোনায় মৃতের জানাজায় এমপি আয়েন


প্রকাশিত:
২০ জুন ২০২০ ২৩:৪৯

আপডেট:
৮ মে ২০২৪ ১১:২৯

ছবি: করোনায় মৃতের জানাজায় এমপি আয়েন

রাজশাহীর মোহনপুরে আবারো করোনায় মৃতের জানাজায় অংশ নিয়েছেন সংসদ সদস্য আয়েন উদ্দীন।আজ শনিবার করোনায় মৃত্যু ডক্টর মো: শহিদুল্লাহ প্রামানিকের জানাযার নামাজ ও দাফন প্রক্রিয়ায় স্বাস্থ্যবিধি মেনে অংশ নেন তিনি।

করোনায় মৃত্যু ব্যক্তিদের জানাযা ও সুষ্ঠু দাফন প্রক্রিয়া অংশ গ্রহণ করলে নিজের সংক্রমিত হওয়ার আশঙ্কা আছে এমন ধ্যান ধারনাকে পেছনে ফেলে দেশে এবার দ্বিতীয়বারের মত কোনো সংসদ সদস্য করোনায় মৃত্যু ব্যক্তির জানাযার নামাজে অংশ নিয়ে নজিরবিহীন দৃষ্টান্ত রাখলেন।

এবিষয়ে এমপি আয়েন উদ্দিন বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেওয়া তথ্যানুযায়ী করোনায় আক্রান্ত মৃত ব্যক্তির শরীরে তিন ঘণ্টার বেশী সময় করোনা অন্যদের সংক্রমিত করতে পারে না। এতদিন করোনায় সংক্রমিত হওয়ার ভয়ে মৃত ব্যক্তির জানাযা ও দাফন প্রক্রিয়া তেমনভাবে হচ্ছিল না। এটি অমানবিক। একজন মানুষ হয়ে আরেকজন মানুষের জানাযা ও দাফনে অংশ না নিতে না পারাটা খুবই কষ্টের এবং তিনি তা মানতে পারছিলেন না। এরইমধ্যে বিশ্বস্বাস্থ্য সংস্থা দেওয়া বিবৃতিতে তিনিও সাহসী হয়ে মৃত ব্যক্তির জানাযায় অংশ নেন।

তিনি বলেন, শুধু জানাযা নামাজ নয়, যথাযথ স্বাস্থবিধি মেনে তিনি মৃতের দাফনকার্যেও অংশ নেন। তিনি দাবি করেন দেশে করোনা সনাক্তের পর তিনিই একমাত্র সংসদ সদস্য যিনি নিজে দ্বিতীয়বার দাফন ও জানাযার নামাজে অংশ নিলেন। তিনি স্বাস্থ্যবিধি মেনে অন্যদেরও দাফন ও জানাযায় অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি আরো বলেন, যদি আল্লাহ তাকে সুস্থ রাখেন এবং নির্বাচনী এলাকায় থাকেন তাহলে তিনি করোনায় মৃত সকলের জানাযা ও দাফনে অংশগ্রহণ করবেন।

প্রসঙ্গত, গত ৩ জুন শারিরিক অসুস্থতা নিয়ে মৃত শহিদুল্লাহ প্রামাণিক রাজশাহী মিশন হাসপাতালে ভর্তি হয়ে নমুনা দেওয়ার পর তিনি করোনা পজিটিভ হন। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হলে চিকিৎসাধীন অবস্থায় আজ ২০ জুন শনিবার সকাল ৯ টার সময় তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। রামেক হাসপাতালের উপ পরিচালক ড. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেন।

মৃত ডক্টর শহিদুল্লাহ প্রামাণিক পাথরের ব্যবসায়ী ছিলেন। স্ত্রী, ছেলে মেয়েসহ রাজশাহী নগরীর ভদ্রা আবাসিক এলাকার রোড নম্বর ৬ এর বাসায় ভাড়া থাকতেন। তিনি মোহনপুর উপজেলার সইপাড়া গ্রামের মৃত হাবিবুল্লা প্রামানিকের ছেলে। তার গ্রামের বাড়ী মোহনপুর উপজেলার সইপাড়া হওয়ায় বেলা আড়াইটার সময় কোয়ান্টাম ফাউন্ডেশনের লোকজনের সহায়তায় স্বাস্থ্যবিধি মেনে তাকে পারিবারিক গোরস্থানে সমাহিত করা হয়েছে।

এ সময় তার জানাযা নামায পড়ান মোহনপুর তামিরুল মিল্লাত আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শরিফুল ইসলাম। জানাযা ও দাফনে সংসদ আয়েন উদ্দিনের সাথে অংশগ্রহন করেন মোহনপুর থানার কর্মকর্তা ওসি মোস্তাক আহম্মেদ, এসআই আমানুল্লাহসহ স্থানীয় সাংবাদিকগণ।

 

আরপি/আআ-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top