রাজশাহী মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১

রাজশাহীতে নতুন করোনা আক্রান্ত ১৩


প্রকাশিত:
১৭ জুন ২০২০ ০১:৩৮

আপডেট:
১৭ জুন ২০২০ ০২:২৫

ফাইল ছবি

রাজশাহীতে নতুন করে আরও ১৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১০ জনই মহানগরীর বাসিন্দা। মঙ্গলবার (১৬ জুন) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের কোভিড-১৯ পজিটিভ আসে।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মঙ্গলবার তাদের ল্যাবে এক শিফটে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৩ জনের শরীরে করোনা উপস্থিতি পাওয়া গেছে। বাকিগুলো নেগেটিভ।

নতুন শনাক্ত হওয়া করোনা ভাইরাসে আক্রান্তরা হলেন- রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবের কর্মী কামরুল হাসান, রাজশাহী বিভাগীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন রাহিজা আক্তার (৪১) ও শামিম হোসেন (৩৫)।

রাজশাহীর খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালে চিকিৎসাধীন বিলকিশ বেগম (৩৬), নগরীর সপুরার বাসিন্দা আবদুল মবিন (৪০) ও মো. নাদির-উস-সাদ (৪৫), ছোটবনগ্রামের আবেদা সুলতানা (৩৫), রানীনগর এলাকার বাসিন্দা অ্যাডভোকেট এরশাদ আলী, সাগরপাড়া এলাকার একই পরিবারের আনিকা ও ঐশি।  জেলার পবা উপজেলার সাব্বির (১৮), বাঘা উপজেলার আফিফা (১৫) ও বজলুর করিম (৬০)।

এনিয়ে রাজশাহী জেলা ও মহানগরীতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫৮ জনে। এর মধ্যে নগরে ৫৯ জন। আর রাজশাহীতে এ পর্যন্ত ৪৪ জন সুস্থ হয়েছেন। করোনায় মৃত্যু হয়েছেন ৩ জনের।

রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগের ল্যাবেও প্রতিদিন নমুনা পরীক্ষা করা হয়। মঙ্গলবার এ ল্যাবে রাজশাহীর কারও করোনা শনাক্ত হয়নি। ল্যাবটিতে এ দিন নাটোরের দুইজন এবং পাবনার তিনজনের করোনা শনাক্ত হয়েছে।

 

আরপি/আআ-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top