রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

গোদাগাড়ীতে খাদ্য অধিকার বিষয়ক প্রশিক্ষণ


প্রকাশিত:
১৪ জুন ২০২০ ০২:৫৪

আপডেট:
১৪ জুন ২০২০ ০২:৫৯

ছবি: গোদাগাড়ীতে খাদ্য নিরাপত্তা, খাদ্য অধিকার বিষয়ে মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত

রাজশাহীর গোদাগাড়ীতে রক্ষাগোলা সংগঠনের ১৮ জন নেতৃবৃন্দের অংশগ্রহণে স্বাস্থ্য বিধি মেনে ও শারিরীক দুরত্ব বজায় রেখে দিনব্যাপী খাদ্য নিরাপত্তা ও খাদ্য অধিকার বিষয়ে মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড জার্মানী-এর সহায়তায় ও সিসিবিভিও-রাজশাহীর আয়োজনে ‘রক্ষাগোলা গ্রাম ভিত্তিক স্থিতিশীল খাদ্য নিরাপত্তা কর্মসূচী’র আওতায় এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণের উদ্বোধন করেন রক্ষাগোলা খাদ্য নিরাপত্তা কর্মসূচির সমন্বয়কারী মো. আরিফ। এই পর্বে উপস্থিত ছিলেন সিসিবিভিওর নারী উন্নয়ন কর্মকর্তা চন্দনা সরকার, ইমরুল সাদাত মিলন।

প্রশিক্ষণের আলোচ্য বিষয় হলো খাদ্য নিরাপত্তা, খাদ্য অধিকার ও ব্যক্তিগত পরিষ্কার পরিচ্ছন্নতার উপর ফ্লিপচার্ট, পোস্টার, লিফলেট পরিচিতি ও ডকুমেন্টরি প্রর্দশন, উক্ত বিষয়ে সচেতনতামূলক প্রচারণার প্রয়োজনীয়তা, গ্রাম সমাজসংগঠন পর্যায়ে প্রচারাভিযানের কৌশল এবং পোস্টার, লিফলেট, ফ্লিপচার্ট পরিচিতি ও ডকুমেন্টরি ব্যবহার পদ্বতি ও কৌশল, নিরাপদ খাবার পানির বিধিসমুহ, পরিষ্কার-পরিচ্ছন্নতার বিধিসমূহ ও স্যানিটেশনের বিধিসমুহ।

প্রশিক্ষণটি পরিচালনা করেন প্রশিক্ষণ সমন্বয়কারী নিরাবুল ইসলাম এবং তাকে সার্বিকভাবে সহায়তা করেন সমাজ সংগঠক রঞ্জিত সাওরীয়া।

 

আরপি/আআ-১৫

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top