রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১

গাজীপুরে করোনা শনাক্ত ব্যক্তি পালিয়ে চারঘাটে


প্রকাশিত:
১৩ জুন ২০২০ ০৪:৪০

আপডেট:
১৩ জুন ২০২০ ০৪:৪৩

ছবি: প্রতীকী

গাজীপুরে করোনা আক্রান্ত এক ওষুধ কোম্পানীর প্রতিনিধি পালিয়ে এসেছেন রাজশাহীর চারঘাট উপজেলার নিমপাড়া ইউনিয়নের বালাদিয়াড় গ্রামে। এ ঘটনা জানাজানি হবার পরে উপজেলা জুড়ে চাঞ্চলের সৃষ্টি হয়েছে।

গাজীপুর থেকে আসা করোনা আক্রান্ত ঐ ব্যক্তির নাম হাফিজুর রহমান। সে বালাদিয়াড় মুন্নাপাড়া গ্রামের ময়েজ উদ্দীনের ছেলে। তার করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছেন চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ফোকাল পারসন ডা: আতিকুল হক।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গাজীপুরে কর্মরত ওষুধ কোম্পানীর প্রতিনিধি হাফিজুর রহমান (৩০) জ্বর, সর্দি ও গলাব্যথা অনুভব করলে গত ০১ জুন গাজীপুরের শেখ ফজিলাতুন নেছা হাসপাতালে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়।

০৪ জুন(বৃহস্পতিবার) তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। রিপোর্ট হাতে পেয়ে সে গাজীপুরে কাউকে কিছু না জানিয়ে বউ ছেলেসহ মাইক্রো ভাড়া করে তার নিজ বাড়ি চারঘাটের বালাদিয়াড় গ্রামে পালিয়ে আসে। পরে তার এক আত্নীয় হাফিজুরের ২য় বার নমুনা পরীক্ষার জন্য করোনা পজিটিভের কাগজসহ চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করে। হাফিজুরের করোনা রিপোর্ট দেখে ও আত্নীয়ের সাথে কথা বলে তার বাড়িতে ফেরার ০৮ দিন পরে স্বাস্থ্য কমপ্লেক্স কতৃপক্ষ তার করোনা শনাক্তের বিষয়টি জানতে পারে।

চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ফোকাল পারসন ডা. আতিকুল হক জানান, হাফিজুর রহমান করোনা আক্রান্ত হয়ে দীর্ঘ ০৮ দিন যাবৎ তার নিজ বাড়িতে অবস্থান করছেন। তার আত্নীয়ের মাধ্যমে আমরা বিষয়টা জানতে পারি। পরবর্তীতে তার সাথে স্বাস্থ্য কমপ্লেক্সের একটি টিম কথা বলেছে। ঘটনা জানার পরে আজকে প্রশাসন তার হোম আইসোলেশন নিশ্চিত করেছেন।

 

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top