রাজশাহী মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১

ডায়াগনষ্টিক সেন্টারসহ ৪ বাড়ি লকডাউন

বাঘায় আরো ২ জন করোনা শনাক্ত


প্রকাশিত:
১২ জুন ২০২০ ০০:০৩

আপডেট:
৭ মে ২০২৪ ০৯:৪৭

প্রতিকী ছবি


রাজশাহীর বাঘায় আরো ২ জন করোনা শনাক্ত হয়েছে। এই ঘটনার পর মঞ্জু ডায়াগনষ্টিক সেন্টারসহ চার বাড়ি লকডাউন করে দেয়া হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার চিকিৎসক আখতারুজ্জামান বৃহস্পতিবার (১১ জুন) বিষয়টি নিশ্চিত করেন।
জানা যায়, উপজেলার উত্তর মিলিক বাঘা গ্রামের শ্যামল স্বর্ণকারের মেয়ে শ্রীমতি ভারতী স্বর্ণকার (২৬) ও পারসাওতা বিনোদপুর গ্রামের দীনেশ প্রামানিকের স্ত্রী ছন্দা প্রামানিক (৩৮) জ্বর, সর্দি, কাশি নিয়ে স্থানীয় একটি ডায়াগনষ্টিক সেন্টারে যায়। ক্লিনিকের চিকিৎসকে পরামর্শে অনুয়ায়ী গত ৯ জুন তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্র গিয়ে নমুনা প্রদান করে। পরের দিন ১০ জুন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল তাদের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়। এর মধ্যে শ্রীমতি ভারতী স্বর্ণকার স্থানীয় মঞ্জু ডায়াগনষ্টিক সেন্টারের একজন এক্ররে সহকারী।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার চিকিৎসক আখতারুজ্জান জানান, তারা জ্বর, সর্দি, কাশি নিয়ে স্থানীয় একটি ডায়াগনষ্টিক সেন্টারে যায়। সেখান থেকে আমাদের কাছে আসলে তাদের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়। পরীক্ষার পরে তাদের করোনা শনাক্ত হয়।পরে এই ঘটনার ওই ডায়াগনষ্টিক সেন্টারসহ চার বাড়ি লকডাউন করে দেয়া হয়েছে।
উল্লেখ্য, বাঘায় উপজেলায় ৬ এপ্রিল থেকে নমুনা সংগ্রহ করা শুরু হয়। সর্বশেষ বৃহস্পতিবার (১১ জুন) পর্যন্ত ১৯৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ৯ জন করোনা শনাক্ত হয়েছে এবং এক জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে উপজেলার সাধারণ মানুষের মধ্যে আতংক বিরাজ করছে।

 

আরপি/ এআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top