রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

রাজশাহীর দুই ল্যাবে ২৬ নমুনায় করোনা


প্রকাশিত:
১০ জুন ২০২০ ০৬:৫৫

আপডেট:
১০ জুন ২০২০ ০৬:৫৫

প্রতিকী ছবি

রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে মঙ্গলবার (০৯ জুন) ২৬টি নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১১টি এবং রাজশাহী মেডিকেল কলেজে ১৫টি নমুনায় করোনা পজিটিভ হয়েছে। এর মধ্যে রাজশাহীর বাসিন্দা ১২ জন।

এরা হলেন- রাজশাহীর খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালে চিকিৎসাধীন আকতার হোসেন (৬৬), রাজশাহী নগরীর ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ফায়াজ শামীম (২৬), ২৫ নম্বর ওয়ার্ডের হামদাদ (১০) ও হামিদুল (৫১), রাজশাহী মেডিকেল কলেজের রহিমা খাতুন (৪৪), রাজশাহীর পুঠিয়ার শাহানা (৪২), চারঘাটের উজির (১৮), আকতার বানু (৬০), মিতু (৩১), রিদওয়ান (১৪), তানোরের রাসেল (২৪) এবং কাটাখালি এলাকার তানজুয়ারা (৩৫)।

এদের মধ্যে শুধু তানজুয়ারার করোনা পজিটিভ হয়েছে রাজশাহী মেডিকেল কলেজে। বাকি সবার হাসপাতালে করোনা শনাক্ত হয়েছে। হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, মঙ্গলবার তাদের ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৮৩টি নমুনার রিপোর্ট হয়েছে। এতে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের সবার বাড়ি রাজশাহী জেলা ও মহানগর এলাকায়।

কলেজের ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার জানান, তাদের ল্যাবে দুই শিফটে ১৮৮টি নমুনা নিয়ে পরীক্ষা শুরু করা হয়েছে। এর মধ্যে ১৮৬টি নমুনার রিপোর্ট হয়েছে। এতে ১৫টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে একজনের বাড়ি রাজশাহীর কাটাখালি এলাকায়। বাকি ১৪টি নমুনার মধ্যে ১৩টিই পাবনার। আর অবশিষ্ট আক্রান্ত একজন চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা।

রাজশাহী জেলায় এ পর্যন্ত ৯৮, চাঁপাইনবাবগঞ্জে ৫৮ এবং পাবনায় ১৪৪ জন শনাক্ত হলেন। রাজশাহীতে ২৪, চাঁপাইনবাবগঞ্জে ৩৭ এবং পাবনায় আটজন করোনা জয় করে সুস্থ হয়েছেন।

 

আরপি/ এএন-৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top