রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

মোহনপুরে প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু


প্রকাশিত:
৯ জুন ২০২০ ১৮:৫৬

আপডেট:
১০ জুন ২০২০ ২০:৩২

ছবি: প্রতীকী

রাজশাহীর মোহনপুরে প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। তার নাম লুৎফর রহমান (৫২)। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান অফিস সহকারী গোলনাহার বেগমের স্বামী।

উপজেলার কেশরহাট পৌর এলাকার বাকশৈল গ্রামের মৃত শাহজাহান আলীর ছেলে। তিনি ২০১৭ সাল থেকে এ্যাজমা রোগে ভুগছিলেন । তিনি মহিষকুন্ডি উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক ও কেশরহাট বাজারে দন্ত চিকিৎসক ও চশমার দোকান ছিল তার।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি শ্বাসকষ্ট ও বুকে ব্যাথা নিয়ে ৬ জুন তাকে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তাকেসহ ৩২ জনের নমুনা সংগ্রহ করে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। নমুনাগুলি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠান হয়েছিল ।

গতকাল সোমবার সন্ধ্যার পরে বুকে ব্যাথা ও শ্বাসকষ্ট নিয়ে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর জরুরী বিভাগে ভর্তি হন লুৎফর রহমান (৫২)। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার কিছুক্ষন পরে রিপোর্ট আসে সেসহ আরেকজন করোনা পজিটিভ। তখন ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের মধ্য হৈচৈ পড়ে যায় ততক্ষনে ওই রোগীর সংস্পর্শে আসে অনেক ডাক্তার ও স্বাস্থ্যকর্মী।

রাত ১০ টার দিকে লুৎফর রহমানের শারিরিক অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হলে তিনি সেখানে মৃত্যুবরণ করেন।

মঙ্গলবার (৯ জুন ) সকালে এসব তথ্য জানান মোহনপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আরিফুল কবির ।

তিনি বলেন, মৃত লুৎফর রহমানকে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। দাফনকাজে সহায়তা করবে কোয়ান্টাম ফাউন্ডেশনের লোকজন। আগামীকাল ১০ জুন ওই পরিবারের ৪ সদস্যের নমুনা সংগ্রহ করে টেষ্টের জন্য ল্যাবে পাঠানো হবে। মোহনপুর উপজেলায় এই প্রথম করোনা আক্রান্ত কোনও রোগীর মৃত্যু হলো।

মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয়ের তথ্যানুযায়ী এ উপজেলায় এখন পর্যন্ত ৯ জনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে ৪ জন সুস্থ হয়েছেন ও একজন মারা গেছেন। সুস্থ হওয়াদের মধ্যে বেশিরভাগই বাড়িতে থেকেই চিকিৎসা নিয়েছেন। আরেক করোনা আক্রান্ত সেনা সদস্যের বাড়ী লক ডাউন করেছে স্থানীয় প্রশাসন।

আরপি/আআ-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top