রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

চারঘাটে করোনা আক্রান্ত নারীর চিকিৎসা চলবে বাড়িতে


প্রকাশিত:
৩১ মে ২০২০ ০০:০৪

আপডেট:
২ মে ২০২৪ ০৪:৩৩

ছবি: প্রতিনিধি

রাজশাহী চারঘাট উপজেলার মিয়াপুর গ্রামের করোনা আক্রান্ত নারীরে চিকিৎসা বাড়িতে হোম আইসোলেশনে চলবে। তিনি এখনও সুস্থ আছে জানিয়ে চিকিৎসকরা বলছেন,  রেখেই তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রতিনিয়ত তার চিকিৎসা তদারকি করা হচ্ছে।

শনিবার সকালে চারঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশিকুর রহমান জানান, করোনা আক্রান্ত ওই নারীর শারীরিক অবস্থা স্থিতিশীল থাকায়, তাকে নিজ বাড়িতেই হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার বাড়ির সদস্যদেরও কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। করোনা আক্রান্ত ওই নারী আর যাদের সংস্পর্শে গিয়েছিলেন, তাদের নমুনা সংগ্রহ করা হবে।

শুক্রবার নমুনা পরীক্ষার পর চারঘাটের ওই নারীর দেহে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে বলে নিশ্চিত করেন রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, আক্রান্ত ঐ নারীর বয়স ৪০ বছর। গত ১৮ মে তিনি ঢাকা থেকে বাড়ি ফিরে আসেন। করোনা উপসর্গের মধ্যে তার জ্বর ছিল না। তবে কাশি ছিল। বুধবার তার নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজের করোনা ল্যাবে পাঠানো হয়। পরীক্ষার পর শুক্রবার সন্ধায় তার করোনা পজিটিভ ধরা পড়ে। এ নিয়ে চারঘাটে প্রথম করোনা রোগী শনাক্ত হলো।


এদিকে, ওই নারী করোনা আক্রান্ত নিশ্চিত হওয়ার পর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা সামিরা এবং চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ সমিত কুমার কুন্ডু রোগীর বাড়ি পরিদর্শন করেছেন। রোগীর বাড়ির আশপাশের দুইটি বাড়ি লকডাউন করা হয়েছে। করোনা আক্রান্ত ও তার পাশের লকডাউনে থাকা পরিবারগুলোকে খাবার সরবারহ করেছে উপজেলা প্রশাসন।


ওই এলাকায় সার্বক্ষণিক নজরদারি রাখতে শুক্রবার সন্ধ্যা থেকেই পুলিশ টহল রাখা হয়েছে। পাশাপাশি সাধারণ লোকজনের সচেতনতা বাড়াতে মাইকিং এর মাধ্যমে পুলিশ প্রচারনা চালাচ্ছে বলে জানান ওসি সমিত কুমার।
তবে চারঘাটে করোনা শনাক্তের খবর জানাজানি হলে উপজেলার বিভিন্ন এলাকায় করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। শুক্রবার রাত থেকেই বিভিন্ন গ্রামের সাধারণ মানুষ যাতায়াতের পথ বন্ধ করে দিয়ে স্বেচ্ছায় ‘লকডাউন’ শুরু করেছে।
চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা জানান, ঐ নারীর করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়ার পর রাত থেকেই পাশের দুটি বাড়ি লকডাউন করা হয়েছে। জর“রি প্রয়োজন ছাড়া রাস্তাঘাটে চলাচল না করতে উপজেলাবাসীকে অনুরোধ জানিয়েছেন তিনি।

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top