রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

বাঘায় সরকারি অনুদান পেলো ৩৬০ মসজিদ


প্রকাশিত:
২৪ মে ২০২০ ১৬:৪৪

আপডেট:
৫ মে ২০২৪ ০৭:৫৭

 

রাজশাহীর বাঘায় সরকারি অনুদানের ১৮ লক্ষ টাকা ৩৬০টি মসজিদ দেওয়া হয়েছে।প্রতি মসজিদের জন্য ৫ হাজার টাকা হারে ৩৬০ টি মসজিদ কমিটির হাতে অনুদানের চেক দেয়া হয়েছে। শুক্রবার(২২মে)বিকেল সাড়ে ৩ টায় উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং নির্বাহী অফিসার স্ব-স্ব মসজিদ কমিটির সভাপতি-সম্পাদকসহ ইমামদের হাতে এ অর্থ (চেক) তুলে দেন।

আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড, লায়েব উদ্দিন লাভলু বলেন,পৃথিবীর শ্রেষ্ঠ ধর্ম গ্রন্থ ইসলাম। আপনারা পড়েন এবং অন্যদের পড়ান।সে অর্থে আপনারা শ্রেষ্ঠ মানব।আপনাদের উদ্দেশ্যে মাননীয় প্রধানমন্ত্রী দেশব্যাপী সকল মসজিদের জন্য সামান্য কিছু ঈদ শুভেচ্ছা পাঠিয়েছেন। আপনারা সবাই তাঁর জন্য দোয়া করবেন।
উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা বলেন, দেশব্যাপী করোনা সংকট মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী অধিকাংশ পর্যায়ের মানুষকে নানা ভাবে সহায়তা দিয়েছেন। সেই লক্ষে উপজেলার প্রত্যেক মসজিদের জন্যও তিনি অর্থ সহায়তা দিয়েছেন। আপনারা করোনা মোকাবেলায় এবার ঈদগাহে নামাজ আদায় না করে সামাজিক দুরুত্ব বজায় রেখে প্রত্যেক মসজিদে নামাজ আদায় করবেন। এ জন্য যদি একের অধিক জামাত আদায় করতে হয় প্রয়োজনে সেটি করবেন।
এদিকে প্রথম বারের মতো এই সরকার আমলে মসজিদের ইমাম হিসেবে ৫ হাজার টাকার চেক পেয়ে খুশি এবং আবেগ আপ্লুত হয়েছেন বিভিন্ন জামে মসজিদের ইমামসহ আরো অনেক। তাঁরা এই সরকারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,উপজেলা আওয়ামীলীগ নেতা মাসুদ রানা তিলু, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আল মামুন, একটি বাড়ি একটি খামার প্রকল্প কর্মকর্তা মনিরুল ইসলাম, বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেসন বাঘা শাখার সুপার ভাইজার ইসমাইল হোসেন, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান প্রমুখ।

 

আরপি/ এআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top