রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

মোহনপুরে ঢাকা ফেরত গৃহকর্মীর করোনা সনাক্ত


প্রকাশিত:
২২ মে ২০২০ ০৩:২০

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৫:০৯

ছবি: প্রতীকী

রাজশাহীর মোহনপুরে নতুন করে ঢাকা ফেরত গৃহকর্মী নারীর করোনা সনাক্ত হয়েছে। আক্রান্ত রোজিনা (৪০) মোহনপুর দলিল লেখক সমিতির সদস্য খন্দকার হুদা মুহুরীর মেয়ে।

আক্রান্তের বাড়ী উপজেলার বাকশিমইল ইউনিয়নের বড় ভাতুড়িয়া গ্রামে। 

করোনা সনাক্ত রোগীর পরিবার ও হাসপাতাল সুত্রে জানা গেছে, তিনি দীর্ঘদিন ধরে ঢাকার মধ্যবাড্ডায় বিভিন্ন বাসা বাড়ীতে গৃহকর্মী ছিলেন। গত ১৪ মে বৃহস্পতিবার তিনি ঢাকা হতে বাড়ীতে আসার জন্য বিভিন্ন গাড়ীতে রওনা দিয়ে টাঙ্গাইল পর্যন্ত আসেন। সেখান থেকে প্রাইভেট কারে বিভিন্ন যাত্রীর সাথে  তার বাড়িতে আসেন।

বাড়ীতে আসার পর করোনা উপসর্গে ভুগছিলেন তিনি। খবর পেয়ে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো:আরিফুল কবির ১৭ মে রোববার স্বাস্থ্য বিভাগের লোক পাঠিয়ে তার নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

আজ ২১ মে তার দেহে করোনা আছে বলে জানা গেছে। এলাকাবাসীরা অভিযোগ করেন রোজিনা বাড়ীতে আসার পর বিভিন্ন বাড়ীতে ঘনিষ্ঠভাবে উঠাবসা করেছেন।

এ বিষয়ে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা: মো:আরিফুল কবির জানান, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক তাকে বাড়ীতে রাখা হয়েছে। স্থানীয় প্রশাসন কর্তৃক আক্রান্তের বাড়ি ও পার্শ্ববর্তী বাড়ীগুলি লকডাউনের প্রক্রিয়া চলছে বলে জানা গেছে। এ নিয়ে মোহনপুরে ৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ৫ জনের মধ্য ২ জন সুস্থ হয়েছেন। করোনা আক্রান্ত বাকী রোগীরা হলেন জেসমিন, মুনসুর, নতুন আক্রান্ত রোজিনা ।

এ গ্রামে আরও ২ জন ক’ দিন আগে ঢাকা থেকে এসেছেন। তারা হোম কোয়ারান্টাইন না মেনে বিভিন্ন লোকজনের সাথে মেলামেশা করছেন। তারা হলেন ভাতুড়িয়া গ্রামের পান ব্যবসায়ী বেলালের ছেলে আনোয়ার (৩০) , অবসরপ্রাপ্ত শিক্ষক এমদাদুল হকের ছেলে সোহাগ (২৬) জানিয়েছেন এলাকাবাসী।

 

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top